ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামলেই প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: সেতুমন্ত্রী

আসন্ন ঈদযাত্রায় ফিটনেসবিহীন কোনো গাড়ি রাস্তায় নামলেই ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে রাজধানীর গাবতলি এলাকায় পুরাতন গাড়ি মেরামতের কারখানা পরিদর্শন শেষে একথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, উৎসবের সাথেই এসব ফিটনেসবিহীন গাড়ি বন্ধ করতে হবে। সড়কে সাজা দিয়ে লাভ হবে না। সড়কের পাশে অবৈধ ওয়ার্কশপ থাকলেই সিলগালা করা হবে। এসব ওয়ার্কশপের জন্য আমরা সাধারণ মানুষকে কষ্ট দিতে পারি না।

তিনি বলেন, ঈদে সড়কের অবস্থা স্বাভাবিক রাখতে সর্বাত্মক চেষ্টা থাকবে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামলেই প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তাদের জন্য তো সাধারণ মানুষকে কষ্ট দিতে পারি না। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় না নামানোর জন্য তিনি মালিকদের প্রতি আহ্বান জানান।

কাদের বলেন, ফিটনেসবিহীন এসব অকেজো গাড়িকে রং করে রাস্তায় নামানোর মতো অপকর্মের সঙ্গে যারা জড়িত, তাদের ধরতে বিআরটিএ’র অভিযান অব্যাহত থাকবে। এসব অপকর্মের ফলে সড়কে দুর্ভোগ বেড়ে গেছে। রাস্তায় ফিটনেসবিহীন একটি গাড়ি আটকে গেলে সারা রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। ঈদের আগ পর্যন্ত এই সমস্ত অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আজকে দুটি কারখানা দেখে গেলাম। পর্যায়ক্রমে সব কারখানায় পরিদর্শন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email