প্রশ্নপত্র ফাঁস একটি সংক্রামণ ব্যাধি, আমরা উত্তরাধিকার সূত্রে পেয়েছি : মতিয়া চৌধুরী

অতিদ্রুত প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা হবে উল্লেখ করে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘যে সংক্রামণ ব্যাধি আমরা উত্তরাধিকার সূত্রে পেয়েছি তা নির্মূল করতে একটু সময় লাগছে। তবে অতিদ্রুত প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা হবে। শেখ হাসিনার সরকার এ অবস্থাকে সংশোধন করেছে এবং অতিদ্রুত প্রশ্নপত্র ফাঁস সম্পূর্ণভাবে বন্ধ করা হবে। ভুলে গেলে চলবে না এই নকল ও প্রশ্নপত্র ফাঁস ’৯১ সাল থেকে শুরু হয়েছে। নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নওয়াপাড়া উচ্চবিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, ‘শেখ হাসিনার সরকার সব ধরনের গঠনমূলক সমালোচনা গ্রহণ করে এবং তা গুরুত্ব দিয়ে সমাধান করে। তিনি এ দেশের মানুষ ও গরিব শিক্ষার্থীদের কথা ভেবে ধানমন্ডির ৩২নং বাড়ি সরকারি সম্পত্তি হিসেবে দিয়ে ট্রাস্ট গঠন করেছেন। যা দিয়ে দেশের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ ও বৃত্তি দেওয়া হচ্ছে।
শেখ হাসিনাকে মানবিক নেত্রী উল্লেখ করে তিনি বলেন, ‘তিনি এই দেশের মানুষের কথা ভেবে জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে কাজ করছেন, যা আজ বিশ্বের বুকে ইতিহাস হিসেবে গণ্য।’

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কৃতী শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিরা।

এরে আগে মন্ত্রী নেত্রকোনা সদর উপজেলার মদনপুরে শাহ সুলতান কমর উদ্দিন রুমী (রহ.)-এর মাজার জিয়ারত করেন। এ সময় নেত্রকোনা-১ আসনের সাংসদ ছবি বিশ্বাস, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email