পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবীনবরণ

আজ শনিবার ১১ই জানুয়ারী  পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্প্রিং-২০২০ ট্রাইমেস্টারে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’এর মাননীয় পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এবং পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাননীয় প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট ও চেয়ারম্যান জনাব এ কে এম এনামুল হক শামীম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’এর মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ার’এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়। অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী জনাব এ কে এম এনামুল হক শামীম, এম পি, তাঁর বক্তব্যে দল মত নির্বিশেষে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলাদেশ গঠনে ছাত্র সমাজকে একত্রিত হয়ে কাজ করার আহবান জানিয়েছেন।

তিনি আরও বলেন, লেখা পড়া করে শিক্ষিত হয়ে নিজের আত্মোন্নয়নের পাশাপাশি সমাজ বদলের ক্ষেত্রেও নেতৃত্ব দিতে হবে শিক্ষার্থীদের।

শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি, বলেন, বর্তমানে শিক্ষাব্যবস্থার মানোন্নয়নের মাধ্যমে শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করে গড়ে তোলার জন্য প্রস্তুত হতে হবে।

তিনি ভোকেশনাল ও কারিগরি শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান শিক্ষা উপমন্ত্রী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য এবং একাডেমিক এডভাইজার অধ্যাপক ড. এম. মজিবুর রহমান, ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রমুখ। নবীনবরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র রেজিস্ট্রার জনাব মো: ওবায়দুর রহমান।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র মাননীয় প্রতিষ্ঠাতা, ভাইস প্রেসিডেন্ট ও ভাইস চেয়ারম্যান জনাব জহির আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজ’এর সম্মানিত সদস্য ইঞ্জিনিয়ার জনাব আলহাজ্ব আবুল হাসেম মিয়া, মিসেস তাহমিনা খাতুন, জনাব মোহাম্মদ মিজানুর রহমান, জনাব মোহাম্মদ আলী আজম স্বপন, জনাব মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জনাব রফিক উল্ল্যাহ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক (অর্থ), প্রক্টর, বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী, অভিভাবক এবং নবাগত শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র বিভিন্ন অর্জন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন থেকে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয় । এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email