বিএনপি,ফখরুল ইসলাম,rtvonline,

পুলিশ প্রমাণ করল দেশ দুঃশাসনের করাল গ্রাস

বিনা উসকানিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে পুলিশ প্রমাণ করল দেশ দুঃশাসনের করাল গ্রাসে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে  সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ফখরুল বলেন, সরকার সংঘাতময় পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে। সব কর্মসূচির জন্য অনুমতি নিতে হবে কেন? বিএনপি তো ১৪৪ ধারা ভঙ্গ করেনি।বিএনপির নেতা কর্মীরা তো রাস্তায় নামেননি, তারা ১৪৪ ধারাও ভঙ্গ করেননি। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করবে কেন?

তিনি বলেন, ফুটপা‌তে দাঁড়িয়ে কালো পতাকা প্রদর্শন করতে পার‌ব না কেন? এটা তো আমার মৌ‌লিক অধিকার। তাহলে কি ঘ‌রের ম‌ধ্যে কথা বল‌তেও পু‌লি‌শের অনুম‌তি লাগ‌বে?

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে জনসভার অনুমতি চেয়েছিলাম। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। এজন্য আমরা কালো পতাকা প্রদর্শন কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু পুলিশ অতর্কিতভাবে আমাদের কর্মসূচিতে হামলা করেছে। হামলায় বিএনপির অনেক নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, সকাল সাড়ে ৯টার দিকে কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হয়। সাড়ে ১০টার সময় সড়কে কালো পতাকা নিয়ে নেতাকর্মীরা বসে পড়লে তাদের ওপর হামলা চালায় পুলিশ। তাদেরকে বেধড়ক লাঠিপেটা করে ও জলকামান থেকে রঙিন পানি ছোড়া হয়।

তিনি হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, পুলিশ বেপরোয়াভাবে নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ এবং টেনে-হিঁচড়ে ভ্যানে তুলে নিয়ে যায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email