পাহাড়ে সবাই সমানভাবে শান্তিতে বসবাস করবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘পাহাড়ে শান্তি বজায় থাকুক এটাই আমরা চাই। কে পাহাড়ি কে বাঙালি সেটি বিবেচ্য নয়। পাহাড়ে সবাই সমানভাবে শান্তিতে বসবাস করবে।’

রোববার (০৬ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এসএসসির ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

২০১৮ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে বান্দরবান ও বরিশাল জেলাপ্রশাসক কার্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাঙালি-পাহাড়ি সবাই মানুষ, তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে। দেশের সর্বত্রই শান্তি-নিরাপত্তা ও স্বস্তির পরিবেশ দরকার। আমরা দেশের সবখানে সমানভাবে গুরুত্ব দিয়ে উন্নয়ন করছি।

বরিশালের উন্নয়নে সরকারে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বরিশালে রেল নাই, সেখানে রেল যাবে। পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের সুবিধার্থে আবাসিক স্কুল প্রতিষ্ঠায় সরকারের উদ্যোগের কথা তুলে ধরেন। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। ইনশাল্লাহ, বাংলাদেশ একদিন উন্নত সমৃদ্ধ দেশ হবে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলবো।

‘লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা, এই স্বাধীনতা যেন ব্যর্থ না হয়। সেজন্য সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে।’

এর আগে প্রধানমন্ত্রী কাছে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীসহ মন্ত্রিপরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে এসএসসি-সমমানের পরীক্ষার ফলাফল রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত জানাবেন শিক্ষামন্ত্রী।

এরপর দুপুর দুইটায় শিক্ষা-প্রতিষ্ঠান, ওয়েবসাইট ও মোবাইলে মেসেজ পাঠিয়ে ফল জানা যাবে। গত ১ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি ও সমমানের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ মার্চ শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email