রাজধানী- র‌্যাব- ভ্রাম্যমাণ আদালত

পহেলা বৈশাখে নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার ও সাদাপোশাকে টহলসহ থাকবে ভ্রাম্যমাণ আদালত

পহেলা বৈশাখকে কেন্দ্র করে নারীদের হয়রানিসহ যেকোনো অপ্রীতিকর পরিস্থিতির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। হয়রানি রোধে রমনা পার্ক ও হাতিরঝিল এলাকায় প্রথমবারের মতো দায়িত্ব পালন করবে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জানালেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।
শুক্রবার রমনা বটমূলে পহেলা বৈশাখের নিরাপত্তা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, সার্বিক নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার ও সাদা পোশাকে টহলসহ বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হযেছে। একাধিক স্থানে উৎসব আয়োজনে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ চ্যালেঞ্জিং হলেও সে চ্যালেঞ্জ গ্রহণ করে নিরাপত্তার প্রস্তুতি নেয়া হয়েছে। রাজধানীর রমনা বটমূল, রবীন্দ্র সরোবর, পুরাণ ঢাকাসহ বিভিন্ন স্থানে পহেলা বৈশাখের আয়োজন থাকবে।
বেনজীর আহমেদ জানান, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য কেউ ফেসবুক বা অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো উসকানি দিচ্ছে কিনা, তা নজর রাখা হচ্ছে।
বেনজীর বলেন, রমনা বটমূলসহ রাজধানীর যেসব স্থানে বড় অনুষ্ঠান হবে সেখানে ছাড়াও বিভিন্ন স্থানে র‌্যাবের ট্রুপস অ্যান্ড অপস থাকবে। আগে থেকেই আমরা কাজ শুরু করেছি। সাদা পোশাকে র‌্যাব সদস্যরা অবস্থান করছেন। আজকেও মহড়া অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল পহেলা বৈশাখের দিনও এ নিরাপত্তা থাকবে। কনক্রিট থ্রেটের খবর আমাদের কাছে নেই। তবে জোরলো নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কারণ যাতে মানুষের মধ্যে আস্থা আসে।
তিনি বলেন, প্রথমবারের মতো রমনা বটমূল সংলগ্ন স্থানে বৈশাখী লাউঞ্জ করেছি। যেখানে ক্লান্ত হওয়ার পর বয়স্ক ও নারী-শিশুরা বিশ্রাম নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email