এমপিওভুক্ত

পর্যায়ক্রমে সব নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে: শিক্ষামন্ত্রী

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে। এটি পর্যায়ক্রমে সব নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে। এ নিয়ে কষ্ট করে শিক্ষকদের আন্দোলন করার কোনও প্রয়োজন নেই। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ(সোমবার) সচিবালয়ে একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্তি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আগে থেকেই কাজ করছে। বাজেটে সব বিষয়ে বরাদ্দ থাকা প্রয়োজন নেই। মন্ত্রণালয়ের যে বরাদ্দ আছে সেখান থেকে এমপিওভুক্তি করানো সম্ভব। এ নিয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে।

এদিকে, পূর্বঘোষণা অনুযায়ী আজ সকাল ১০টার পরপরই প্রেস ক্লাবের সামনে আসতে থাকেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক–কর্মচারীরা। বেলা ১১টার আগে আগে তারা পল্টনের দিক থেকে প্রেস ক্লাবের সামনে আসার চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাদের সেখানে বাধা দিয়ে সরিয়ে দেয়। এরপর তারা প্রেসক্লাবের সামনের রাস্তার উত্তর পাশে বিচ্ছিন্নভাবে অবস্থান নেন। আবার তারা তারা প্রেস ক্লাবের সামনে আসতে চাইলে পুলিশ আবারও বাধা দেয়।
পুলিশের জানায়, অনুমতি না থাকায় তাদের বাধা দেয়া হয়েছে। অনুমতি নিয়ে এলে কর্মসূচি করতে দেয়া হবে।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী বলেন, তারা এ অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রাখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email