পবিপ্রবি ক্যাম্পাসে ফের ছাত্র সহিংসতা দু’টি আবাসিক হলে ভাংচুর; আহত-১০

পটুয়াখালী প্রতিনিধি॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলিকতার দ্বন্দের জেরে ফের ছাত্র সহিংসতার ঘটনা ঘটেছে। মঙ্গলবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের এম কেরামত আলী হলে ঘটনার সূত্রপাত হয়। রাত আড়াইটার দিকে বিশ্বকাপ ফুটবলের খেলা শেষে পটুয়াখালী অলেরর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বরিশাল হলের শিক্ষার্থীদের বিভিন্ন কক্ষে হামলা চালিয়ে অন্তত: ১০/১২টি কক্ষের দরজা জানালা ভাংচুর করে ও বেশ কয়েকজন শিক্ষার্থীকে এলোপাথারী মারধর করে। খবর ছড়িয়ে পড়লে মূল ক্যাম্পাসের শেরে-ই-বাংলা হলেও সহিংসতা ছড়িয়ে পড়ে। দু’গ্রুপের ছাত্র সহিংসতায় উভয় পক্ষের অন্তত: ১০জন শিক্ষার্থী আহত হয়েছে। সহিংসতাকালে শেরে-ই-বাংলা হল ও এম কেরামত আলী হলের অন্তত: ৩০টি কক্ষের দরজা, জানালা ও আসবাব পত্র ভাংচুর, করা হয়েছে। এ সহিংস ঘটনার জন্য এক গ্রুপ অপর গ্রুপের ওপর দায় চাপানোর চেষ্টা করছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আলিকতার দ্বন্দের জের ধরে ৩১মে বরিশাল হলের শিক্ষার্থীরা পটুয়াখালী হলের অন্তত: ২০ শিক্ষার্থীকে কুপিয়ে পিটিয়ে হল থেকে বের করে দেয়। ওই ঘটনায় জড়িত শিক্ষার্থীদের টার্গেট করে পটুয়াখালী অ লের শিক্ষার্থীরা হামলা করে। এসময় দু’পক্ষে তুমুল হট্টগোল, ধাওয়া, পাল্টা ধাওয়া ও সহিংসতার ঘটনা ঘটে। সহিংসতায় অমিথ চন্দ্র, সৌরভ সরকার, মিঠুন দাস, মুনা মোহায়মিন, শুভ, আতিক, তপুসহ উভয় পক্ষের অন্তত: ১০জন আহত হয়েছে। সহিংসতাকালে উভয় হলের প্রবেশ গেট তালাবদ্ধ থাকায় বিশ^বিদ্যালয় প্রশাসান পুলিশের সহায়তায় তালা ভেঙ্গে হলে প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহতদের মধ্যে প্রথমোক্ত ৬জনকে উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বাকীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। রাতেই ক্যাম্পাসে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয় এবং পুলিশ সুপার নিজে উপস্থিত থেকে সহিংসতা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

বিশ্ববিদ্যালয়ের সকারী প্রক্টর মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদের চিকিৎসায় পাঠানো হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email