পবিপ্রবির ১৮ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

পটুয়াখালী প্রতিনিধি: বর্ণিল আয়োজনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৮ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। রোববার (০৮ জুলাই) সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর আকম মোস্তফা জামান।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সহকারি অধ্যাপক মোঃ শাহিন হোসেনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী বলেন, দক্ষিনাঞ্চলের জনগনের দোড়গোড়ায় শিক্ষা ব্যবস্থা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এসময় তিনি সম্পুর্ণ সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তিনি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগীতা কামনা করেন।

আলোচনা সভা শেষে বেলুন উড্ডয়ন ও পায়রা অবমুক্ত করে দিবসটির কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। এদিকে সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্প স্তবক অর্পণ কর্মসূচী পালন করা হয়। পুষ্প স্তবক অর্পণ শেষে প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। যা পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মুকিম // রবিবার , ০৮ জুলাই ২০১৮, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email