পবিত্র রমজানে কারণ ছাড়াই নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি করা গোনাহ ও অনৈতিক

পবিত্র রমজানে কোনো কারণ ছাড়াই নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি করা গোনাহ ও অনৈতিক বলে উল্লেখ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে বান্দরবান বাজারে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, যেখানে বিশ্বব্যাপী পবিত্র রমজান মাসে মানুষের প্রতি মানুষের সহানুভূতি বেড়ে যায় ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে মানুষ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে যথাসাধ্য চেষ্টা করে। সেখানে আমাদের দেশের বাজার ব্যবস্থা রমজানের আগের সময়ের সঙ্গে মেলে না। রমজানের শুরুতেই দ্রব্যমূল্যের দাম দ্বিগুণ থেকে তিনগুণ পর্যন্ত এমনকি অস্বাভাবিকভাবে বেড়ে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যায়। এটা রোজাদারদের জন্য অত্যন্ত কষ্টকর।

তাই পবিত্র রমজান মাসের সিয়াম সাধনা সুন্দর ও পবিত্রতার সঙ্গে পালন করার স্বার্থে প্রতিদিনের ইফতার সামগ্রী ও বাজারের অন্যান্য দ্রব্যাদীর মূল্য যেন মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে সে লক্ষ্যে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন প্রতিমন্ত্রী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন, জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী কাজল কান্তি দাশ প্রমুখ।

এর আগে জেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বান্দরবান বাজার মসজিদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email