প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটকে ও কোনো কাজ হয় নি: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ   বয়সের কারণে একটি ব্যাংকের এমডি পদ হারিয়ে দেশের একজন স্বনামধন্য ব্যক্তি (প্রফেসর ড. ইউনূস) পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটকে দিয়েছিলেন। কিন্তু তাতেও কোনো কাজ হয় নি। আজ পদ্মাসেতু দৃশ্যমান। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত ছিলো নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করবো। সেটা সফলতার সাথে করতে পেরেছি। আজকে পদ্মাসেতু দৃশ্যমান। দেশকে সম্মনজনক অবস্থানে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। নিজের কি আছে সেটা চিন্তা করি না। দেশের মানুষকে কতটা দিতে পারলাম সেই বিবেচ্য বিষয়। আজকে বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ, প্রায় ৯২ ভাগ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। আমাদের দেশ স্বাধীন দেশ একথা সবসময় মনে রাখতে হবে।

তিনি আরও বলেন, বিজয়ী জাতি হিসেবে বিশ্ব দরবারের সম্মানের সঙ্গে মাথা উঁচু করে যেন বাঙালি জাতি দাঁড়াতে পারে সে লক্ষে কাজ করে যাচ্ছে সরকার। যেটুকু কাজ করেছি দেশ ও দেশের মানুষকে ভালোবেসে করেছি। সশস্ত্র বাহিনীকে আরও যুগোপযোগী ও শক্তিশালী করে গড়ে তুলতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

শান্তি প্রতিষ্ঠায় নিজের সরকারের ভূমিকা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে পার্বত্য শান্তিচুক্তি করে। এর মধ্য দিয়ে ৬৪ হাজার শরনার্থীর সংকট দূর হয়। আমরা সমুদ্রসীমায় অধিকার প্রতিষ্ঠা করেছি। প্রতিবেশি দেশের সঙ্গে মনোমালিন্য ছাড়াই নিজেদের অধিকার প্রতিষ্ঠা করেছি।

মুকিম // বৃহস্পতিবার, ০৫ জুলাই ২০১৮, ২১ আষাঢ় ১৪২৫, ২০ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email