পতেঙ্গায় রামচন্দ্র ঠাকুরের ১৫৮ তম জন্ম মহোৎসব শুরু হয়েছে

নিজস্ব প্রতিনিধি: নগরীর উত্তর পতেঙ্গা ৪০নং ওয়ার্ডস্থ হিন্দুপাড়া শ্মশান,শিব-কালী মন্দির প্রাঙ্গণে মহোৎসব উদযাপন পরিষদের উদ্যোগে ৩ দিনব্যাপি মহানামযজ্ঞের শুভ অধিবাস,ধর্মসভা,ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান ও অষ্টপ্রহরব্যাপি মহানামযজ্ঞের অনুষ্ঠান মালা বৃহস্পতিবার রাত্র ৮টা হতে শুরু হয়েছে।

উদযাপন পরিষদের সভাপতি বাবু সুনীল দত্তের সভাপতিত্বে মহতী ধর্মসভায় প্রধান অতিথি ছিলেন শ্রী কৈবল্যধামের সম্মানিত ট্রাস্টি প্রকৌঃচন্দন দাশ, প্রধান আলোচক অতিথি-চবি’র উদ্ভিদ বিজ্ঞানের প্রভাষক বাদল কৃষঞ, সম্মানিত আলোচক-বিশিষ্ট ধর্মীয় বক্তা ও গ্রন্থ প্রণেতা-শ্রী রূপম চক্রবর্তী।

তরুন উপস্থাপিকা উর্মিরা মল্লিকার সঞ্চালনায়ে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-উদযাপন পরিষদের সাঃ সম্পাদক লিটন চৌধুরী,সিনিয়র সহ-সভাপতি ননী গোপাল চৌধুরী,কার্য্যকরী সভাপতি সুজিত তালুকদার সহ উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথি বলেন,সবদিকে কেমন জানি আজ অস্থিরতা বিরাজ করছে। আর এই অস্থির সময়টাই ধৈয্য ধারণ করে সামনে কঠিন সময়কে স্বাগত জানানোই হচ্ছে মহামানবকে আদর্শিক অনুসরণ। ঠাকুর রামচন্দ্র দেব সেই মহৎদের একজন্ । যাকে সবর্দা স্মরণীয়-বরণীয় করতে হিংসা-লোভ,মোহ এবং পরচর্চা ত্যাগ করে মহৎকাজে আত্ম উৎস্বর্গ‘র প্রতি ব্রতি হতে হবে। পরে রাত্রে এক মনোজ্ঞ সংগীতা অনুষ্ঠান পরিবেশন করা হয়।

আগামী ১৬,১৭ ফেব্রুয়ারি অষ্টপ্রহরব্যাপি মহানামযজ্ঞের অনুষ্ঠান মালার মধ্য দিয়ে রামচন্দ্র ঠাকুরের ১৫৮ তম জন্ম মহোৎসব সম্পন্ন হবে বলে উদযাপন পরিষদের সাঃ সম্পাদক লিটন চৌধুরী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email