শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

নোয়াখালী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

নিউজ ডেস্কঃ ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ ও নয় দফা দাবি আদায়ের জন্য নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ ও গাড়ি ভাংচুর করেছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে চৌমুহনী সরকারি এস এ কলেজ, মদনমোহন উচ্চ বিদ্যালয় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চৌমুহনী মধ্য বাজার ও চৌরাস্তা শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্কয়ারে এসে জড়ো হয়।

এসময় তারা বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড পেস্টুনসহ বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়কে এসে জড়ো হয়। পরে নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয় এবং যানবাহন চালকদের লাইসেন্স পরীক্ষা করে।

এসময় উত্তেজিত শিক্ষার্থীরা বাসসহ যানবাহন ভাংচুর করে। পরে স্থানীয় প্রশাসন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অনুরোধে প্রায় দুই ঘণ্টা পর মহাসড়ক থেকে অবরোধ তুলে নিয়ে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জড়ো হয়ে সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক-হেলপারের শাস্তি ও নিরাপদ সড়কের জন্য আমাদের এ আন্দোলন। তাই দ্রুত নয় দফা দাবি বাস্তবায়ন করতে হবে।

আমিরুল মুকিম // বৃহস্পতিবার, ০২ আগস্ট ২০১৮ // ১৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email