নেপালে শুধু ভারতীয় চ্যানেল দুরদর্শনের সম্প্রচার

নিজস্ব প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির বিরুদ্ধে অবমাননাকর খবর প্রচারের অভিযোগ তুলে দুরদর্শন বাদে ভারতের সবগুলো টেলিভিশন চ্যানেলের সম্প্রচার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে নেপাল। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নেপালের কেবল অপারেটররা তাদের দেশে ভারতের ওই সব নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

কাঠমান্ডু পোস্টের এক খবরে নেপালের সরকারি মুখপাত্র যুবরাজ খাতিওয়াড়া বলেন, “আমাদের দেশের ভাবমূর্তি, জাতীয়তা ও সার্বভৌমত্বকে ক্ষতিগ্রস্ত করার জন্য দায়ী ভারতীয় গণমাধ্যমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সম্পূর্ণ অধিকার সরকারের রয়েছে।”

নেপালের কেবল অপারেটররা ভারতীয় নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিজেরাই নিয়েছে।সূত্র: বিবিসি নেপালি সার্ভিস। বিবিসি নেপালি সূত্রে জানায় যে, নেপাল সম্পর্কে আপত্তিকর খবর প্রচার করায় দিল্লিতে নেপালের দূতাবাস আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের কাছে অভিযোগ জানিয়েছে।

ভারত নিজেদের বলে দাবি করে, এমন বিতর্কিত ভূখণ্ড কালাপানি আর লিপুলেখকে নেপাল নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্ত করার পর দুই দেশের সম্পর্কে টানাপোড়েন তৈরি হয়। আর এরপরই ভারতের সংবাদ মাধ্যমগুলো আপত্তিকর সংবাদ প্রকাশ করছে বলে অভিযোগ তুলেছেন নেপালের কেবল অপারেটররা।

নাগরিকনিউজ/নাবিলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email