‘নিখোঁজ’ আইনজীবী রথীশচন্দ্রের বাড়ির পাশে তল্লাশি চলছে

মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী রংপুরের আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক বাবুসোনা ‘নিখোঁজ’ হওয়ার পাঁচ দিন পর পুলিশ তার বাড়ির পাশের একটি গর্ত ঘিরে তল্লাশি চালাচ্ছে। তবে এই অনুসন্ধানের কারণ বা উদ্দেশ্য বিষয়ে পুলিশ নিশ্চিত করে কিছু বলেনি। কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া বলেন, “সন্দেহজনক তথ্যের ভিত্তিতে মঙ্গলবার(৩রা এপ্রিল) দুপুরে এখানে অনুসন্ধান শুরু করা হয়।”

রথীশ গত শুক্রবার নিখোঁজ হন বলে তার পরিবার জিডি করে। এ ঘটনায় পুলিশ নয়জনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছে। তার সন্ধান দাবিতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ ও পূজা উদযাপন পরিষদ সোমবার(২রা এপ্রিল) থেকে রংপুরে অনশন কর্মসূচি চালাচ্ছে।

ওসি বাবুল মিয়া বলেন, “ইতোমধ্যেই বাড়ির পেছনে টয়লেটের ট্যাংকি ও আশপাশের সন্দেজনক সব জায়গায় চেক করা হয়েছে। কিন্তু গোয়ালের পাশের এই গর্তটায় গোবরসহ বিভিন্ন ময়লা-আবর্জনা থাকায় এখানে নামা যায়নি। মেশিন দিয়ে সেঁচাও যায়নি।

“তাই বালতি দিয়ে পানি-ময়লা সরিয়ে খোঁজ করা হচ্ছে। গর্তটি আট-দশ ফুট গভীর। এটা চেক করতে সারারাত লেগে যেতে পারে।”

‘নিখোঁজ’ আইনজীবী রথীশচন্দ্রের বাড়ির পাশে তল্লাশি চলছে

রংপুর শহরের বাবুপাড়ায় গিয়ে দেখা গেছে, রথীশের বাড়ির পাশে গর্ত এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পাহারা দিচ্ছেন।

ওই এলাকার শাহিন মিয়া বলেন, “এখানে পুলিশের এই কর্মকাণ্ড দেখে প্রথমে অবাক হয়েছি। কিন্তু পুলিশ আসার পর আমাদেরও সন্দেহ হচ্ছে যে কিছু একটা হয়েছে হয়ত। যেহেতু পুলিশ এসেছে, পুলিশ নিশ্চয় কোনো কিছু তথ্য পেয়ে এসেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email