ধানমন্ডিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রির দায়ে ১২ রেস্টুরেন্টকে জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, অতিরিক্ত দাম নেয়া ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজধানীর ধানমন্ডি এলাকার ১২ রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে অবৈধভাবে আনা (লাগেজ পার্টির) পণ্য বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বুধবার এসব প্রতিষ্ঠানকে জরিমানা করে।

অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১১ এর নারী সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, বুধবার রাজধানীর ধানমন্ডি এলাকায় বিভিন্ন খাবার হোটেলে রেস্টুরেন্টে ও স্টোরে অভিযান চালানো হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, অতিরিক্ত মূল্য রাখাসহ বিভিন্ন অভিযোগে ১২টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে আনা (লাগেজ পার্টির) পণ্য বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো সিল্ক রেস্টুরেন্ট, লা পিজাবিয়া, সি মাইনর, ট্রেস্টি ব্লাস্টি, ক্যাফে ইউফোরিয়া, পার্কেন্ড স্মার্ক, বিয়ে বাড়ি, ইউনিয়ন, ট্রেন ক্যাফে, গ্যামব্লাস, কাচালাংকা হোটেল, সুচি রেস্টুরেন্ট। এছাড়া এআরএ সেন্টারের খাজানা, ডিসেন্ট কালেকশন ও ব্লজ স্টোরকে জরিমানা করা হয়।

ধানমন্ডির ৭ নম্বর ও ঝিগাতলা এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট তিন লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার বলছে, আসছে রমজানে যেন প্রতিষ্ঠানগুলো সংশোধন হয় সেজন্য তাদের সতর্ক করা হয়েছে। এছাড়া ভেজাল পণ্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্য আদায়সহ ভোক্তার অধিকার ক্ষুণ্ণ হলেই আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে। আর্থিক জরিমানাসহ প্রয়োজনে প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email