দোহাজারী পৌরসভার কাজে ৯৮ লক্ষ টাকার দুর্নীতি

নিজস্ব প্রতিবেদক : চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার জামিজুরীর ৫ নং ওয়ার্ডের জামিজুরী সরকারি প্রথমিক বিদ্যালয় সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম বিলে স্বাক্ষর না করায় সহকারী প্রকৌশলী কে বদলির পায়তারা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে জানা যায় ২০১৮-২০১৯ অর্থ বছরে নগর উন্নয়ন প্রকল্পের ৯৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম ইউসুফ এন্ড ব্রাদার্স । ঠিকাদার কাজটি নিম্নমানের সামগ্রী দিয়ে শুরু করলে এলাকা বাসী কাজের মান নিয়ে অভিযোগ করলে গত ২৫ জুন দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধা অভিযোগের সত্যতার পাওয়ায় কাজটি বন্ধ করে দেয়। পরবর্তীতে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলে কাজটির দেখাশোনা করেন উপর সহকারী প্রকৌশলী এস এম জমির উদ্দিন পড়ে তিনিও কাজটি বন্ধ করে দেন।

এ-ই বিষয় নিয়ে যোগাযোগ করা হলে দোহাজারী পৌর প্রশাসক ইমতিয়াজ হোসেন কাজ বন্ধ করার কথা শিকার করেন। নিন্মমানের সামগ্রী সরিয়ে পেলার আদেশ দেন। পরবর্তীতে উপ-সহকারী প্রকৌশলী এস এম জমির উদ্দিন ও পৌর প্রশাসক ইমতিয়াজ হোসেন ঠিকাদারি প্রতিষ্ঠানের যোগসাজোসে রহস্যজনক কারণে রাতের অন্ধকারে বাতিল হওয়া নিন্মমানের সামগ্রী দিয়ে কাজ করে বিল প্রস্তুত করে উত্তোলন করতে চায়। এ-ই বিলে সহকারী প্রকৌশলী শামীম মৃধা স্বাক্ষর না করায় ঠিকাদার ও পৌর প্রশাসক মিলে সহকারী প্রকৌশলী শামীম মৃধাকে বদলি করার পায়তারা করছে বলে জানা যায়।

আজ ৪ আগষ্ট সকালে স্থানীয় এলাকাবাসী সড়কে কাজের মান নিয়ে অভিযোগ করতে আসলে ঠিকাদার ও উপ-সহকারী প্রকৌশলী এস এম জমিরউদ্দীন মিলে এলাকাবাসীর সাথে কথা কাটাকাটি হয়। এলাকাবাসীর পক্ষে ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন ও মোঃ সালাউদ্দিন এ-ই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ করা হবে বলে জানান। প্রয়োজনে এলাকাবাসীকে নিয়ে মানববন্ধন করা হবে।

দোহাজারী পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী এস. এম. জমির উদ্দিন কাছে জানতে চাইলে তিনি এই বিষয়ে কিছু বলতে রাজি হননি।

এ বিষয়ে দোহাজারী পৌর প্রশাসক ইমতিয়াজ হোসেন মুঠোফোনে যোগাযোগ করা হলে জানান, “কাজ আমি দেখি নাই, আমার ইন্জিনিয়ার দেখভাল করছিল,রাতে যেই কাজটি হয়েছে বলে আমার কাছে কোন অভিযোগ করে নাই, এলাকার লোকজন কে কি বলছে তা আমার বিষয় নয়। আপনি সাংবাদিক আপনি কি কাজটা দেখেছেন?”

নাগরিকনিউজ/নাহিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email