দুই শিক্ষার্থী নিহতের ঘটনা ও পুলিশের নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরেও বিক্ষোভ শিক্ষার্থীরা

নিউজ ডেস্কঃ রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনা ও পুলিশের নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরেও বিক্ষোভ শুরু করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবার ১০টার দিকে শহরের বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা মিছিল করে চাষাঢ়ায় এসে জড়ো হয়। পরে নগরীর প্রধান সড়কগুলির মুখে অবস্থান নিয়ে তারা রাস্তায় বসে ব্যারিকেট সৃষ্টি করে বিভিন্ন দাবিতে স্লোগান দেয়।

এসময় তারা বঙ্গবন্ধু সড়ক, নবাব সলিমুল্লাহ সড়ক এবং ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সব ধরনের যান চলাচলে বাধা সৃষ্টি করে। এতে ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের মিছিল স্লোগানে উত্তাল হয়ে পড়ে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া।

স্কুল-কলেজের শিক্ষার্থীরা এসময় নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগসহ নয় দফা দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে।
মিছিল থেকে নৌমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা।

তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘পড়তে এসেছি, মরতে নয়’, ‘যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ/যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ’, ‘আর কত ছাত্রছাত্রীর জীবন নিয়ে বেপরোয়া চালকরা ক্ষান্ত হবে’, ‘যদি আন্দোলন করে আমার ভুল করে থাকি তাহলে ভুল করেছেন বঙ্গবন্ধু আমাদের আন্দোলন শিখিয়ে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে।’

আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আমরা খুনি চালকদের বিচার চাই। আর তাদের মদতদাতা নৌমন্ত্রীর অপসারণ চাই।
দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজের শিক্ষার্থী পার্থ সারথী দে বলেন, আমাদের একটাই দাবি আমরা নিরাপদ সড়ক চাই। সড়কে আর কোনও মৃত্যু চাই না।
চাষাঢ়ার মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যাপক পুলিশ মোতায়েন থাকলেও শিক্ষার্থীরা প্রশাসনকে উপেক্ষা করেই তাদের বিক্ষোভ অব্যাহত রাখে। এ অবস্থায় নারায়ণগঞ্জ শহরে অচলাবস্থার সৃষ্টি হয়।

আমিরুল মুকিম // বুধবার, ০১ আগস্ট ২০১৮ // ১৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email