দুঃসহ গরমে বিপর্যস্ত; জনজীবন একসপ্তাহ ধরে ওয়াসার পানির সরবরাহ নাই বাকলিয়ায়

কুতুব উদ্দিন রাজু, চট্টগ্রাম : কয়েকদিনের প্রচন্ড গরমের মধ্যে ওয়াসার পানির সরবরাহ নাই পশ্চিম বাকলিয়া ডি,সি রোড এলাকায়। আর এতে এই এলাকার লক্ষাধিক ওয়াসার গ্রাহকদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। পানির অভাবে সাংসারিক কাজকর্মে ব্যাহত হওয়ায় ক্ষোভের সঞ্চার হচ্ছে এলাকার জনসাধারণের মধ্যে। পবিত্র রমজান শুরুর পূর্বে মেয়র ও সরকার দলীয় রাজনৈতিক নেতাদের দাবির প্রেক্ষিতে পিডিবি, চট্টগ্রাম ওয়াসা,কেজিডিসিএল কর্তৃপক্ষ পবিত্র রমজান মাসে ধর্মপ্রাণ মুসলিমদের যাতে কোন ধরণের দুর্ভোগ পোহাতে না হয়, সে জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ,পানি ও গ্যাস সরবরাহ করা হবে বলে কথা দিয়েছিল। এরই মধ্যে এক সপ্তাহের গ্যাস সংকট কিছুটা কমতে না কমতেই এখন চলছে শুরু হয়েছে ওয়াসার পানির সংকট। ওয়াসা বলছে বহদ্দারহাট প্রকল্পে পর্যাপ্ত সরবরাহ না থাকায় পানি দেয়া যাচ্ছে না।

বাকলিয়া ডি,সি রোড এলাকার ওয়াসার পানির সরবরাহ করা হয় বহদ্দারহাট প্রকল্প থেকে। পানি সংকটের ব্যাপারে ডি,সি রোডের বাসিন্দা মিজানুর রহমান চট্টগ্রাম ওয়াসায় মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করলে তাকে ওয়াসার রিয়াজউদ্দীন বাজার অফিসে যোগাযোগ করতে বলা হয়। ডি,সি রোডের পানি সরবারাহ কাজের তদারকিতে থাকা রিয়াজ উদ্দিন বাজার অফিসের দায়িত্বশীল প্রকৌশলী শহিদুল ইসলাস বলেন পশ্চিম বাকলিয়া ডি,সি রোডের ওয়াসার পানির সরবরাহ করা হয় বহদ্দারহাট প্রকল্প থেকে। এই প্রকল্পের পানি সরবরাহ হঠাৎ কমে যাওয়ায় বাকলিয়া ডি,সি রোডের গ্রাহকরা চাহিদামত পানি পাচ্ছেন না।

সরেজমিন পরিদর্শনকালে ডি,সি রোডের তাহের কলোনী, গনি কলোনী,চাাঁন্দমিয়া মুন্সি লেন,সাবেক কাউন্সিলর শহিদুল আলামের বাড়ি, মিয়ার বাপের মসজিদ ও দেওয়ানবাজার মদিনা মসজিদ এলাকায় এক সপ্তাহ ধরে পানি না পাওয়ার সত্যতা মেলে। ডি,সি রোড বাদশা মিয়া সওদাগর বাড়ির বাসিন্দা কামাল আহমদ ও মদিনা মসজিদ এলাকার বাসিন্দা এরশাদ হোসেন সাদী বলেন গত মঙ্গলবার থেকে ওয়াসার পানি পাচ্ছি না।

যাদের নলকূপ, ডিপ টিউবয়েল ও সাবমারসিবল পাম্প আছে তাদের কোন রকমে রক্ষা। তাও এসব কল থেকে যে পানি পাওয়া যাচ্ছে তাতে আয়রণের মাত্রা অত্যাধিক হওয়ায় তা ব্যবহার ও পানওপোযোগী নয়। ফলে এলাকার অধিকাংশ লোকজনকে মিনারেল ও জারের পানি কিনে চলতে হচ্ছে। এই এলাকার পানির সমস্যার কবে সমাধান হবে সে ব্যাপারে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ সুর্দিষ্টভাবে কোন কিছু জানাতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email