ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টোল আদায়কারীদের সঙ্গে চালকদের সংঘর্ষে; মহাসড়ক অবরোধ বক্স অফিস ভাঙচুর

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের বড়দারোগাহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে (ওজন স্কেল) টোল আদায়কারীদের সঙ্গে চালকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ চালকেরা মহাসড়ক অবরোধ করে। ভাঙচুর করা হয়েছে ওজন স্কেলের বক্স অফিসও।

শনিবার(১৯ মে) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে সমস্যা সমাধানে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহাসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে এরপর সংঘর্ষ শুরু হয় পুলিশের সঙ্গে।

স্থানীরা জানান, গতকাল(১৮ মে) শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে ঢাকামুখী একটি ট্রাককে ওজন স্কেলের লাইনে ঢুকার সংকেত দেন স্কেলের লোকজন। ট্রাকটি স্কেল লাইনে না গিয়ে সোজা পথে চলে যেতে থাকে। এসময় স্কেলের লোকজনের সঙে কথা কাটাকাটি পরে সংঘর্ষ শুরু হয়। এসময় ট্রাকটির চাকা পাংচার করা হয়।

পরে আহত এক চালক মারা যাওয়ার খবরে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকেরা ওজন স্কেলের কার্যালয় ভাংচুর করে। পুলিশ ঘটনাস্থলে যেয়ে মহাসড়ক থেকে শ্রমিকদের অবরোধ চেষ্টা করলে শুরু হয় পুলিশের সঙ্গে সংঘর্ষ। বেলা সাড়ে ১২টার দিকে গাড়ি চলাচল করতে শুরু করে।

সওজ এর উপবিভাগীয় প্রকৌশলী রবিউল হোসেন বলেন চালকদের সঙ্গে স্কেলের লোকদের সংঘর্ষ হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসন খান বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছে। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email