বান্দরবানের সঙ্গে রাঙামাটি সড়ক যোগাযোগ বন্ধ, পাহাড় ধসের আশংকা

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বান্দরবানের সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

নিউজ ডেস্কঃ টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বান্দরবানের সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যেকোনো সময় বন্ধ হতে পারে বান্দরবান-চট্টগ্রাম সড়ক যোগাযোগও।

মঙ্গলবার সকাল থেকে শহরের বালাঘাটা এলাকার পুলপাড়া নামক স্থানে একটি কালভার্ট পানিতে তলিয়ে যাওয়ায় এই দুই জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে টানা বৃষ্টি অব্যাহত থাকায় বান্দরবানে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ভারী বৃষ্টি আর প্রবল বাতাস উপেক্ষা করে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে আসা যাওয়া করছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী ও খেটে খাওয়া মানুষগুলো।

অপরদিকে ভারী বর্ষণের কারণে জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের আশংকা বৃদ্ধি পেয়েছে, ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশ বসবাসরত বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করছে পৌর প্রশাসন।

জেলা প্রশাসক আসলাম হোসেন জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। যেভাবে বৃষ্টিপাত হচ্ছে যেকোনো সময় পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে। তাই সকলকে দ্রুত সময়ের মধ্যে নিরাপদ স্থানে আশ্রয় নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আমিরুল মুকিম// ২৪ জুলাই ২০১৮, ৯ শ্রাবণ ১৪২৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email