ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে নিখোঁজ ১৯ জেলে উদ্ধার

নিউজ ডেস্কঃ ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া এফবি অর্ক নামের মাছ ধরার ট্রলারে নিখোঁজ ১৯ জেলেকে উদ্ধার করা হয়েছে।

শনিবার গভীর রাতে গভীর সমুদ্র থেকে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে চট্টগ্রামের বাঁশখালী এলাকার হারুন মাঝির ট্রলার। পরে তাদের মোংলা নিয়ে চিকিৎসা দেয়া হয়।

উদ্ধার হওয়া জেলেদের মধ্যে দুলাল মাঝি (৫৫), মিন্টু (৩৫), আইউব আলী (৪০), ছিদ্দিক (৩০), নাসির (৩২), রুবেল (২৫), সোলায়মান (৪০), রাহাত (২০), মনির (২৫), সফিক (৩০), হাকিম (৩২), কাশেম (৩৮) ও মোতালেবের (৪০) নাম জানা গেছে। তাদের সবার বাড়ি বরগুনা সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

এর আগে শনিবার সকালে বঙ্গোপসাগরের চালনা এলাকায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় এফবি অর্ক নামের মাছ ধরার ট্রলারটি। এতে নিখোঁজ হন ট্রলারের ১৯ জেলে।

এ বিষয়ে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মোঃ গোলাম মোস্তফা চৌধুরী বলেন, শনিবার গভীর রাতে চট্টগ্রামের বাঁশখালী এলাকার মো. জাকির হারুন মাঝি একটি ট্রলার নিয়ে গভীর সমুদ্র থেকে মোংলা ফেরার পথে এফবি অর্ক নামের ট্রলারের নিখোঁজ জেলেদের মুমূর্ষু অবস্থায় সাগরে ভাসতে দেখে তাদের উদ্ধার করে নিয়ে আসে। উদ্ধার হওয়া ১৯ জেলেকে মোংলা থেকে বরগুনার পাথরঘাটা নিয়ে আসা হচ্ছে।

অন্যদিকে শনিবার সকালে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের নারকেলবাড়িয়া এলাকায় ১৭ জেলেসহ ডুবে যাওয়া অপর আরেকটি ট্রলার এফবি তরিকুল-১ এর ১৬ জেলেকে উদ্ধার করা হলেও এই ট্রলারের বাবুর্চি আমিরুল এখনো নিখোঁজ রয়েছেন।

আমিরুল মুকিম//রোববার, ২২ জুলাই ২০১৮ // ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email