SAMSUNG CAMERA PICTURES

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন : গাজীপুরে জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ১৪ জুলাই শনিবার-২০১৮ উপলক্ষে গাজীপুরে জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১২ জুলাই বৃহস্পতিবার দুপুর ১২টায় গাজীপুরের সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক।

কর্মশালায় ভিটামিন “এ’ শিশুমৃত্যুর ঝুঁকি কমানো বিষয়ে সার্বিক তথ্য উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার টিবি লেপ্রোসি (এমওটিবি) ডাঃ মাহমুদা আখতার।

বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডিজিজ কন্ট্রোল (এমওডিসি) ডাঃ আছমা ফেরদৌসী, সাংবাদিক মোঃ মজিবুর রহমান, সাংবাদিক মোঃ মোসাদ্দেক হোসেন, সাংবাদিক মোঃ আল আমীন প্রমুখ।

সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক বলেন, ‘আগামী ১৪ জুলাই শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যস্ত সারাদেশের সাথে গাজীপুরেও এ কর্মসূচী পালন করা হবে। এতে গাজীপুর জেলার ৬ থেকে ১১ মাস বয়সী ৬২ হাজার ৫৫ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ২৭ হাজার ৯৯৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে’।

বক্তারা বলেন, ‘গাজীপুর জেলার ১৪২৯ স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে ২ হাজার ৮৫৮ স্বেচ্ছাসেবকের মাধ্যমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। কর্মসূচী বাস্তবায়নের জন্য জেলার ২৫৮ স্বাস্থ্য সহকারী, টিকাদান কর্মী ও ২৯৮ পরিবার কল্যাণ কর্মীর সাথে ২১৫ জন প্রথম সারির তত্ত্বাবধায়ক সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে কর্মসূচীতে দায়িত্ব পালনের জন্য ২ হাজার ৮৫৮ স্বেচ্ছাসেবকের ওরিয়েন্টেশন কর্মশালা বাস্তবায়ন করা হয়েছে।’

কর্মশালায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইপিআই জেলা সুপারিনটেনডেন্ট মোঃ আমজাদ হোসেন, প্রোগ্রাম অর্গানাইজার মোঃ ফজলুল আহসান মৃধা। কর্মশালায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশ নেন।

মুকিম //শুক্রবার , ১৩ জুলাই ২০১৮, ২৯ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email