জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিহতদের স্মরণে রাস্তা বা উড়াল সেতুর নামকরণের দাবিতে মানবন্ধন

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিহত শহীদ স্মরণে রাজধানী ঢাকার যে কোনো রাস্তা অথবা উড়াল সেতুর নামকরণের দাবি জানিয়েছে পিসকিপার্স মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজ (প্রস্তাবিত) এবং সিএলএনবি নামক একটি সংগঠন। সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানবন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা দিবস ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অংশগ্রহণে ৩০ বছর পূর্তির অবদানকে আমরা স্বাগত জানাই। সেন্ট্রাল আফ্রিকায় দায়িত্ব পালনকালে দু’জনের মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদানের কথা এখন সারা বিশ্বেই সমাদৃত।

এছাড়াও শান্তিরক্ষা মিশনে তাদের সততা ও কঠোর পরিশ্রম ও আত্মত্যাগের বিনিময়ে দেশের জন্য অর্জনের সঙ্গে সঙ্গে বাংলাদেশ এখন বিশ্ব নেতৃত্বের আসনে অধিষ্ঠিত হয়েছে।

বক্তারা বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আমাদের অনেকেই প্রাণ বিসর্জন দিয়েছেন। এজন্য বাংলাদেশের বিশ্ব শান্তিবীরদের সম্মানে রাজধানী ঢাকার যে কোনো রাস্তা বা উড়াল সেতুকে তাদের স্মরণে উৎসর্গ করা হোক।

সিএলএনবি’র চেয়ারম্যান হারুনূর রশিদের সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা হারুন-আর- রশিদ ভুইয়া, গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী ছাইফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নার্গিস জাহান বানু, বাংলাদেশ সুপ্রিম কোর্ট’র সিনিয়র আইনজীবী আফজাল হোসেন, নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email