জনসাধারণের কাছ থেকে মসজিদের দানবাক্সের মাধ্যমে চাঁদাবাজির অভিযোগ

নিউজ ডেস্কঃ রেজিস্ট্রেশন সেবা নিতে আগত জনসাধারণের কাছ থেকে মসজিদের দানবাক্সের মাধ্যমে চাঁদাবাজি চলছে বলে অভিযোগ উঠেছে।
দুর্নীতি দমন কমিশন- দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) এমন অভিযোগ এসেছে।

দুদক বলছে, অভিযোগ পাওয়ার পর আজ মঙ্গলবার সাভার সাব-রেজিস্ট্রি অফিসে আকস্মিক অভিযান চালিয়েছে তাদের টিম। দুদক সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশসহ ছয় সদস্যের ওই টিম এ অভিযানে অংশ নেয়।

কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক টিম সাব-রেজিস্ট্রি অফিসের রেকর্ড রুমে দান বাক্সটি সনাক্ত করে এবং সেটি জব্দ করে মসজিদ কর্তৃপক্ষকে ফিরিয়ে দেয়। তবে এরূপ কাজ থেকে বিরত থাকার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

এছাড়াও দুদক টিম উপস্থিত সেবা প্রত্যাশীগণের কাছে রেজিস্ট্রেশন সেবা প্রাপ্তিতে বিলম্ব এবং ঘুষ-লেনদেনের অভিযোগের বিষয়ে জানতে চায়। এসময় কয়েকজন সেবাপ্রার্থী দুদক টিমের কাছে তাদের বিভিন্ন সমস্যা উপস্থাপন করলে দুদক টিমের উপস্থিতিতে সেগুলো তাৎক্ষণিক সমাধান করা হয় এবং সাধারণ মানুষকে ভোগান্তিবিহীন সেবা প্রদান নিশ্চিত করার জন্য সাব-রেজিস্ট্রারকে নির্দেশ দেয়া হয়।

দুদকের পক্ষ হতে দুর্নীতিবিরোধী জনসচেতনতার জন্য স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে যেকোনও দুর্নীতি-হয়রানি তাৎক্ষণিকভাবে দুদক হটলাইন (১০৬)’ এ অভিযোগ জানানোর পরামর্শ দেয়া হয় এসময়।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, সাব-রেজিস্ট্রি অফিসে এভাবে মসজিদের দানবাক্স রাখা প্রচণ্ড অনৈতিক।

দুদকের এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বাড়াবে। পর্যায়ক্রমে সব অফিসে এ অভিযান চলবে বলে জানান তিনি।

আমিরুল মুকিম// ২৪ জুলাই ২০১৮, ৯ শ্রাবণ ১৪২৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email