জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক দুদক কমিশনার

নিউজ ডেস্কঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান আজ রোববার সকালে দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে যোগদান করেছেন।

রোববার সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে ৫ বছরের জন্য এ পদে নিয়োগ প্রদান করা হয়। এ পদে যোগদানের আগে তিনি জনপ্রশ্রাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে কর্মরত ছিলেন।

গত ২৬ জুন দুদক কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ-এর পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় এই পদটি শূন্য ছিল।

মোজাম্মেল হক খান ১৯৫৯ সালের ৩ নভেম্বর মাদারীপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী মোজাম্মেল মিশরের সিডিসি থেকে এসডি (পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট) ডিগ্রি লাভ করেন। পরে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি বিসিএস ১৯৮২ সালের নিয়মিত ব্যাচে (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। চাকরি জীবনে মাঠ পর্যায়ে ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

পর্যায়ক্রমে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে সরকারের সচিব হিসেবে পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, সড়ক ও রেলপথ বিভাগ এবং আইএমইডি বিভাগে সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৪ সালে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে কর্মরত থাকা অবস্থায় তিনি সরকারের সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন।

২০১৬ সালের ১১ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

মুকিম // ২রা জুলাই , ২০১৮ ইং ১৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email