চ্যাম্পিয়ন্স লিগের ফেভারিটের প্রশ্নে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকেই এগিয়ে

লন্ডনের ওয়েম্বলিতে বুধবার রাতে ইউরোপ সেরা প্রতিযোগিতায় শেষ ষোলোর ফিরতি লেগে টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে গত আসরের রানার্স-আপরা। প্রথম লেগে নিজেদের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল তারা।

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সামর্থ্য ইউভেন্তুসের আছে বলে বিশ্বাস দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। তবে ফেভারিটের প্রশ্নে স্পেনের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকেই এগিয়ে রাখছেন এই ইতালিয়ান।

ইউভেন্তুস ছাড়া এরই মধ্যে শেষ আটে ওঠা অপর দলগুলো হলো-রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। পরের রাউন্ডে ওঠার পথে ভালো অবস্থানে আছে বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড।

চ্যাম্পিয়ন্স লিগে দল এগিয়ে যাওয়ায় ভীষণ খুশি আল্লেগ্রি। রিয়াল ও বার্সেলোনার মতো নিজেদেরকে অবশ্য ফেভারিট ভাবছেন না তিনি। “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, জিততে পারায় এবং শেষ আটে ওঠায় আমরা খুবই খুশি।”

“ইউভেন্তুসে আসার পর থেকে আমি সবসময় বলেছি, যতটা সম্ভব এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। আমরা শেষ আটে আছি এবং এই পর্যায়ে খুব ভালো কয়েকটি দল আছে।”

“মানুষজন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা নিয়ে কথা বলে, যারা সম্ভবত ফেভারিটের দিক থেকে এগিয়ে-তবে এর অর্থ এই না যে, আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবো না। বায়ার্ন মিউনিখ আরেকটি দল যারা সামনে বিধ্বংসী কিছু করতে পারে।” চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ড্র হবে ১৬ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email