চসিকে অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত নগরীর রাস্তাঘাট মেরামত কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি: অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত নগরীর রাস্তাঘাট মেরামত কাজ গতকাল থেকে শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

চসিক সূত্রে জানা গেছে, সিটি কর্পোরেশনের নিজস্ব এ্যাসফল্ট প্ল্যান্ট ব্যবহারের মাধ্যমে সিটি কর্পোরেশনের ৯টি ডিভিশনে এ কাজ শুরু হয়। এর আগে চসিক প্রকৌশলীদের সাথে এক বৈঠকে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সংস্কারের নির্দেশ দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।বৈঠকে মেয়র অতিবর্ষণের ফলে নগরীর ৪১টি ওয়ার্ডে রাস্তার ক্ষয়ক্ষতি এবং করণীয় সম্পর্কে প্রকৌশলীদের নিকট জানতে চান। প্রধান প্রকৌশলী ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সম্পর্কে একটি প্রতিবেদন তুলে ধরেন। সিটি মেয়র নগরবাসীর চলাচলে যাতে কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রেখে জরুরি ভিত্তিতে প্যাচওয়ার্ক এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতসহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত নগরীর রাস্তাঘাট মেরামতের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার থেকে সিটি কর্পোরেশনের নিজস্ব এ্যাসফল্ট প্ল্যান্ট ব্যবহারের মাধ্যমে সিটি কর্পোরেশনের ৯টি ভিভিশনে এ কর্মযজ্ঞ শুরু হয়। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের সাথে এ বৈঠকে এই নির্দেশ প্রদান করেন।

বৈঠকে সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (অতি: দা:) রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবু ছালেহ, আনোয়ার হোসেন, মনিরুল হুদা, কামরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, বিপ্লব কান্তি দাশ, সুদীপ বসাক, অসীম বড়-য়া ও আবু সিদ্দিক উপস্থিত ছিলেন।

বৈঠকে মেয়র অতিবর্ষণের ফলে নগরীর ৪১টি ওয়ার্ডে রাস্তার ক্ষয়ক্ষতি এবং করণীয় সম্পর্কে প্রকৌশলীদের নিকট জানতে চান। উপস্থিত কর্পোরেশনের প্রধান প্রকৌশলী অতিবর্ষনে নগরীর ৪১টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সম্পর্কে একটি প্রতিবেদন বৈঠকে তুলে ধরেন। সিটি মেয়র নগরবাসী চলাচলে যাতে কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রেখে জরুরী ভিত্তিতে প্যাচওয়ার্ক এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত সহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। সিটি মেয়র বিশ্বকাপ ফুটবল-২০১৮ দেখার সুবিধার্থে বান্ডেল সেবকদের একটি টিভি উপহার দেন। সিটি মেয়রের টিভি পেয়ে সেবকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা তৈরি হয়। সেবকরা এতদিন বড় কোন আয়োজনে আনন্দ উপভোগ থেকে বঞ্চিত হতেন। সিটি মেয়রের টিভি পাওয়ায় চলতি বিশ্বকাপ ফুটবলের আনন্দ তারা উপভোগ করতে পারবেন বলে সেবকরা জানানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email