চবিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে প্রথমবারের শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক সম্মেলন

নিউজ ডেস্কঃ ‘মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম: প্রসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশ অ্যান্ড বিয়ন্ড’ শিরোনামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো মঙ্গলবার (১৭ জুলাই) শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক সম্মেলন।

সোমবার (১৬ জুলাই) দুপুর দুইটার দিকে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতির কক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে এসব তথ্য জানান সম্মেলন সম্পাদক ও বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দীন নিপু।

তিনি জানান, এতে বাংলাদেশ ছাড়াও ৯টি দেশের প্রায় ২৯ জন প্রবন্ধকার উপস্থিত থাকবেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্মেলনকে তিনটি প্ল্যানারি এবং ১৫ টি প্যারালাল অধিবেশনে বিন্যস্ত করা হয়েছে। এতে ১৩ টি সুনির্দিষ্ট বিষয়কে ঘিরে ১৩ টি প্যারালাল অধিবেশন ছাড়াও শিক্ষার্থীদের দুইটি পৃথক অধিবেশনে গবেষকরা প্রবন্ধ উপস্থাপন করবেন।

সম্মেলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাড়াও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাকা, রাজশাহী, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, খুলনা, কুমিল্লা, ইউল্যাব, আইইউবি, বরেন্দ্র, ড্যাফোডিল, ও পোর্টসিটির শিক্ষকরা প্রবন্ধ উপস্থাপন করবেন।

দেশের বাহির থেকে ভারত থেকে ১৭ জন, পাকিস্তান থেকে ৪, নেপাল থেকে ২, ভুটান, চীন, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং রাশিয়া থেকে একজন করে প্রবন্ধকার সম্মেলনের জন্য মনোনীত হয়েছেন।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। সভাপতিত্ব করবেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

সমাপনি অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাপতি ড. আব্দুল মান্নান।

এটি বাংলাদেশে গণমাধ্যম, যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক প্রথম কোনো আন্তর্জাতিক সম্মেলন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি আবুল কালাম আজাদ, প্রক্টর মো. আলী আজগর চৌধুরী, প্রফেসর মো. শহীদুল্লাহ প্রমুখ।

মুকিম // সোমবার , ১৬ জুলাই ২০১৮,৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email