চন্দনাইশ মহিলা কলেজের নবীন বরণ অনুষ্টানে কর্ণেল অলি- বড় স্বপ্ন দেখ, ভাল চিন্তা কর, বড় আকাঙ্খা তৈরী কর

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ: লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)’র প্রতিষ্টাতা সভাপতি ও প্রাক্তন মন্ত্রী কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, ভাল জীবন যাপন করতে হলে, সুশিক্ষিত হতে হবে। বিভিন্ন ধর্মগ্রন্থের উদ্বৃতি দিয়ে তিনি বলেন , পিতা মাতা ও শিক্ষকদের আদেশ উপদেশ মেনে জীবন গঠন করতে হবে। পাঠ্য বই পড়ার পাশাপাশি ধর্মীয় গ্রন্থগুলো পড়ে নিজের জীবনে ভাল দিকগুলো বাস্তবায়নের আহ্বান জানান। তিনি বলেন বড় স্বপ্ন দেখ, ভাল চিন্তা কর, বড় আকাঙ্খা তৈরী কর। তাহলে জীবনে উচ্চ স্তরে পৌছতে পারবে। আমাদের সময় ৩-৪জন ছাত্র ইউনিভার্সিটিতে পড়তে পারত। এখন প্রতিটি পাড়ায় ইউনিভার্সিটিতে অধ্যায়নরত শিক্ষার্থী রয়েছে। মা’র সাথে ছেলে মেয়েদের সম্পর্ক অনেক বড় এবং গভীর সেটা মাথায় রেখে শিক্ষার্থীদের ইংরেজী ও গনিতে পারদর্শী হয়ে শিক্ষা জীবন অতিবাহিত করার অনুরোধ জানান।

এ ব্যপারে শিক্ষকদের ভূমিকার উপর তিনি গুরুত্বারোপ করেন। এ কলেজের শিক্ষকেরা নিজের যোগ্যতায় চাকরী পেয়েছে। সুতরাং তারা ভাল শিক্ষক, ভাল পাঠদান করতে পারবেন। শিক্ষর্থীদের নিজেদেরকে তা গ্রহন করার জন্য প্রস্তুত থাকতে হবে। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের সমন্বয়ে একটি টিম ওয়ার্কের মাধ্যমে শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বর্তমান বিশ্ব এখন প্রতিযোগিতার যুগ। নিজেদেরকে গঠন করে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে ভাল পড়াশুনা করে ক্যারিয়ার গঠন করতে হবে। তিনি বলেন, আমি অনেক শিক্ষা প্রতিষ্টান প্রতিষ্টা করেছি। কিন্তু কোন প্রতিষ্টানে হস্তক্ষেপ করিনা যদি কোন ধরণের অনিয়ম না হয়। আমি একাধিকবার মৃত্যুর মুখোমুখি হয়েছি। চট্টগ্রাম কোর্ট বিল্ডিংয়েও আমাকে দুষ্কৃতিকারীরা আঘাত করেছে। কিন্তু আমি ভয় না পেয়ে সৃষ্টিকর্তাকে স্মরণ করে এখনো দেশের জন্য কাজ করে যাচ্ছি।

আজ ২১ জুলাই সকালে চন্দনাইশ সদরস্থ আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্টান কলেজ অধ্যক্ষ আবুল খায়েরের সভাপতিত্বে কলেজ মিলনায়তনে অনুষ্টিত হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)’র প্রতিষ্টাতা সভাপতি ও প্রাক্তন মন্ত্রী কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. এম.এ গফুর। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন নবীন বরণ উদযাপন পরিষদের আহবায়ক শান্তি পদ বড়–য়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা এলডিপি’র সভাপতি মোতাহের মিয়া, সাধারণ সম্পাদক আলহাজ্ব আকতার আলম, সাবেক পৌর মেয়র মো. আয়ুব কুতুবী, ব্যাংক ব্যবস্থাপক মো. ইউনুস, কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন আকতার উদ্দীন, মহি উদ্দীন প্রমুখ। অনুষ্টান সঞ্চালনায় ছিলেন অধ্যপক হুর নাহার চৌধুরী।

আমিরুল মুকিম// শনিবার, ২১ জুলাই ২০১৮// ৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email