চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিয়াক সার্জারী ভবনের আনুষ্ঠানিভাবে উদ্বোধন করলেন মেয়র

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিয়াক সার্জারী ভবন ৬-১০ তলা পেশাগত কাজের উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আজ সকালে ফিতা কেটে এ ভবনের আনুষ্ঠানিভাবে উদ্বোধন করেন। গণপূর্ত বিভাগের সার্বিক তত্বাবধানে এ ভবনটি নির্মিত হয়। এর জন্য ব্যয় হয় ১৫ কোটি টাকা। ভবনের মোট আয়তন ৮৩ হাজার ১০৫ বর্গফুট। প্রতি তলার আয়তন ৮ হাজার ৫’শ১৫ বর্গফুট। ভবনের ৬ষ্ঠ তলায় গাইনি এন্ড অবস ওয়ার্ড,৭ম তলায় ডেন্টাল ওয়ার্ড এবং স্টুডেন্ট সিক কেবিন,৮ম তলায় কার্ডিয়াক সার্জারী এবং ভাসকুলার সার্জারী ওয়ার্ড,৯ম ও ১০ম তলায় শিশু সার্জারী ওয়ার্ড চালু করা হয়েছে।
এ উপলক্ষে আয়োজিত কার্ডিয়াক ভবনে এক সমাবেশে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, পেশাগত প্রতিষ্ঠানে দায়িত্ব পালনে চিকিৎসকদেরকে আরো দায়িত্বশীল ও মানবিক হয়ে জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে হবে। শিশু রাইফার মৃত্যু নিয়ে চিকিৎসক ও সাংবাদিকদের মধ্যে যে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে ইতিবাচক আলোচনার মাধ্যমে তার সুন্দর সমাধান হওয়া বা নীয়। স্বাস্থ্য সেবা নিশ্চিতে চিকিৎসকের যেমন ভূমিকা রয়েছে তেমনি সমাজ বির্নিমানে সাংবাদিকদের কার্যকরী ভূমিকা আছে।

এ প্রসঙ্গে সিটি মেয়র বলেন চিকিৎসক-সাংবাদিকদের এই মতানৈক্যকে ইস্যু বানিয়ে সুযোগ সন্ধানীরা ভিন্নমুখী ষড়যন্ত্র সৃষ্টির পায়তারা চালাচ্ছে। এটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরষ্পর বিরোধী স্ট্যাটাস বা বক্তব্য উপস্থাপনের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে যা আমাদের কারো কাম্য নয়। এ ব্যাপারে তিনি সকলকে দায়িত্বশীল হয়ে দায়িত্ব পালনের আহবান জানান। তিনি বলেন বর্তমান সরকার চট্টগ্রাম মেডিকেল কলেজকে দেশের একটি অন্যতম হাসপাতাল হিসেবে গড়ে তোলার জন্য বহুমুখি পদক্ষেপ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় এ হাসপাতালের সক্ষমতা আগের চেয়ে আেনক বৃদ্ধি পেয়েছে। বর্তমানে এ মেডিকেল কলেজে শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জালাল উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চমেক অধ্যক্ষ প্রফেসর ডা.সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর,বিএমএ চট্টগ্রাম শাখা সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান,গণপূর্ত বিভাগীয় নির্বাহি প্রকৌশলী মনিরুল ইসলাম ও চমেক উপপরিচালক আকতারুজ্জামান।

মুকিম // মঙ্গলবার , ১০ জুলাই ২০১৮, ২৬ আষাঢ় ১৪২৫, ২৪ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email