চট্টগ্রাম নগরীতে ভারী বৃষ্টিতে জনদুর্ভোগ, নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা

নিজস্ব সংবাদদাতাঃ ২৪ ঘণ্টায় ৭৯ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে নগরের পতেঙ্গা আবহাওয়া অফিস।

মঙ্গলবার (২৪ জুলাই) সকালে ভারী বৃষ্টিতে দুর্ভোগে পড়েন স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী ও খেটে খাওয়ামেছে হাঁটুপানি। পাহাড় ক্ষয়ে বৃষ্টির পানির সঙ্গে নামছে প্রচুর বালু। ভরাট হচ্ছে নালা-খাল, পানি উঠে যাচ্ছে সড়কে। মানুষ। নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। চকবাজার, বাকলিয়া, চান্দগাঁও, সিডিএ আবাসিক, আগ্রাবাদের নিচু এলাকায় জ

কালো মেঘে আকাশ ছেয়ে যাওয়ায় নগরের সড়কগুলোতে গাড়ি চলছে হেডলাইট জ্বালিয়ে। কমে গেছে রিকশা, সিএনজি অটোরিকশাসহ গণপরিবহনের সংখ্যাও।

ভারী বৃষ্টিতে চাক্তাই খালের অস্থায়ী সেতুগুলো ডুবে যাওয়ায় ঝুঁকি নিয়ে পার হচ্ছে মানুষ। কাজীর দেউড়ির ভিআইপি টাওয়ারের ফটকে কথা হয় গৃহিণী আম্বিয়া খাতুনের সঙ্গে। তিনি বলেন, বৃষ্টির তীব্রতা এত বেশি যে আমার ছাতা, বাচ্চার রেইন কোটেও না ভিজে পারলাম না। স্কুলে এসে দেখলাম শিক্ষার্থীদের উপস্থিতি কম।

পতেঙ্গা আবহাওয়া অফিসের ডিউটি অ্যাসিস্ট্যান্ট মোহাম্মদ রুবেল জানান, মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় পতেঙ্গায় ৭৯ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

তিনি জানান, ভোর ৪টা ৪১ মিনিটে কর্ণফুলী নদীতে জোয়ার শুরু হয়েছে। সকাল ১০টা ৫২ মিনিটে ভাটা শুরু হবে। দ্বিতীয় জোয়ার আসবে বিকেলে ৫টা ২০ মিনিটে। ভাটা শুরু হবে সোয়া ১১টায়।

এদিকে, সোমবার (২৩ জুলাই) উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা না থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদফতর।

আমিরুল মুকিম// ২৪ জুলাই ২০১৮, ৯ শ্রাবণ ১৪২৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email