চকরিয়ায় বর্ণীল আয়োজনে পহেলা বৈশাখ পালিত

মোসলেহ উদ্দিন, চকরিয়া : “সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে” বর্ণিল আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে।
কক্সবাজারের চকরিয়ায় পালিত হয়েছে বর্ষবরণ উৎসব পহেলা বৈশাখ। আবহমান বাংলার চিরাচরিত সার্বজনীন দিনটিকে উদযাপন করতে ছোট ছোট সোনামণি থেকে শুরু করে প্রবীণরাও মিলিত হয় দলে দলে। দিনটি পালনের জন্য চকরিয়া উপজেলা প্রশাসন, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও স্কুল-কলেজে ভিন্ন ভিন্ন অনুষ্টানের আয়োজন করা হয়।

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল শনিবার(১৪ এপ্রিল) সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে দিনটির শুভ সুচনা হয়। উপজেলা পরিষদ থেকে বের হওয়া মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ গিয়ে মিলিত হয়। পরে এক সাংস্কৃতিক অনুষ্টান ও আলোচনাসভা অনুষ্টিত হয়।

শোভাযাত্রাায় চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো.ইলিয়াছ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার ইফতেকার উদ্দিন মো.আরাফাত, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক- শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগত অতিথিদের পান্তা ভাত, শুটকি বর্তা দিয়ে খাবার পরিবেশন করা হয়। এদিকে, বর্ষবরণ উপলক্ষে বর্ণমালা একাডেমী তাদের নিজস্ব ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্টান, মঙ্গলশোভাযাত্রা, পিঠা উৎসব এবং রোদ্রঝড়-৩ নামের এক
দেয়ালিকা প্রকাশ করেন। পরে বর্ষবরণ উপলক্ষ্যে বর্ণমালা একাডেমীর চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে
এক আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনা সভায় বক্তরা সাম্প্রদায়িক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার জন্য সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email