গাজীপুর সিটি কর্পোরেশনের জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি ও টঙ্গীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

গাজীপুর জেলা প্রতিনিধি:
বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে গাজীপুর সিটি কর্পোরেশনের জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি ও টঙ্গীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

১ আগস্ট বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওইসব এলাকার আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা মোড়ে বিভিন্ন স্কুল-কলেজের সহস্রাধিক শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। তারা নিরাপদ সড়কের দাবিতে চান্দনা চৌরাস্তা এলাকার ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে স্লোগান দেয়। শান্তিপূর্ণ অবরোধকালে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর সোয়া ১টার দিকে যানবাহন চলাচল শুরু হয়। এদিকে, সকাল ১০টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকা এবং ১১টার দিকে কোনাবাড়ি এলাকায় আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ  সৃষ্টি করে। পরে পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, একই দাবীতে একইদিন দুপুরে ও বিকেলে জেলা শহর জয়দেবপুরে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণের শিক্ষার্থীরা কয়েকদফা বিভিন্ন সড়ক প্রদক্ষিণকরেছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, নিরাপদ সড়ক ছাড়াও ৯ দফা দাবিতে নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে শিক্ষার্থীরা। তাদের দাবি নৌ-মন্ত্রীকে শুধু ক্ষমা চাইলেই হবে না। তাকে নৌ মন্ত্রণালয়সহ সড়ক পরিবহনের নেতৃত্ব ছাড়তে হবে।

অপরদিকে জেলায় বিভিন্নস্থানে সড়ক-মহাসড়কে অবরোধের কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত তুলনা মুলক কমসংখ্যক যানবাহন চলাচল করেছে বলে হাইওয়ে পুলিশের একাধিককর্মকর্তা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email