কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

গাজীপুরে প্রশিক্ষণার্থী কারারক্ষী ব্যারাক উদ্বোধন করলেন কারা মহাপরিদর্শক

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি:
গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্সের দরবার হলে ৩১ জুলাই মঙ্গলবার বিকেলে বাংলাদেশ প্রিজন অফিসার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও প্রিজন্স অফিসার্স কো-অপারেটিভ সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মোঃ ইকবাল হাসান, ডিআইজি প্রিজন্স মোঃ বজলুর রশীদ উপস্থিত ছিলেন।

সাধারণ সভা শেষে কারা মহাপরিদর্শক কারাগারের জেল সুপার এবং ডিআইজি প্রিজনদের নিয়ে সারাদেশের কারাগারের সুষ্ঠুভাবে পরিচালনা বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন।

পরে তিনি কারা কমপ্লেক্সে প্রশিক্ষণার্থী কারারক্ষী ব্যারাক উদ্বোধন করেন। এরপর তিনি কারাগার খেলার মাঠে অনুষ্ঠিত কাশিমপুর কারা কমপ্লেক্স ফুটবল টুর্নামেন্ট উপভোগ করেন। খেলায় আবাসিক এলাকা দল ট্রাইবেকারে ৩-২ গোলে মহিলা কেন্দ্রীয় কারাগার দলকে পরাজিত করে।

এদিকে সকালে কাশিমপুর কারা কমপ্লেক্সে প্যারেড গ্রাউন্ডে ৫২তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের রিক্রুটদের শপথ গ্রহণ এবং সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মোঃ ইকবাল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সশস্ত্র অভিবাদন গ্রহণ করেন।

এর আগে অতিরিক্ত কারা মহাপরিদর্শক প্রশিক্ষণার্থী কারারক্ষীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। তিনি পরে বিভিন্ন বিভাগে কৃতি রিক্রুটদের পুরস্কার বিতরণ করেন। পরে তিনি আন-আর্মড কম্ব্যান্ট ডিসপ্লে ও পিটি ডিসপ্লে উপভোগ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথসহ কারা বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।

৫২তম মৌলিক প্রশিক্ষণে ৪৪ জন মহিলা সহ ৩১৮ জন কারারক্ষী প্রশিক্ষণ পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email