খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির অভিযোগ সুনির্দিষ্ট নয় : ইসি

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে চলছে। সেখানকার নির্বাচন নিয়ে বিএনপির করা অভিযোগ সুনির্দিষ্ট নয় এবং দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশনের ভবনে নির্বাচন মনিটরিং সেল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিএনপির অভিযোগ সুনির্দিষ্ট নয়। যাদেরকে বের করে দেওয়া হয়েছে। তারা এজেন্ট কি না সেটাও দেখার বিষয়। পরিচয়পত্র না থাকলে তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, এভাবে শান্তিপূর্ণ ভোট বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে আমরা আশা করি। একটি কেন্দ্র বন্ধ হয়েছে। এটি বিচ্ছিন্ন ঘটনা।

ইসির মনিটরিং সেল থেকে জানা গেছে, খুলনা সিটি নির্বাচনে ২২২ নম্বর কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

এদিকে খুলনা সিটি কর্পোরেশনে সোমবার সকাল থেকে শুরু হওয়া ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ করেছে বিএনপি। নির্বাচন কমিশন নিজেদের সাংবিধানিক স্বাধীনতা অস্বীকার করে সরকারের কাছে পরাধীন হওয়ার জন্য আত্মসমর্পণ করেছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ।

অন্যদিকে খুলনার সিটি নির্বাচনে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে উল্লেখ করে বিএনপি মিথ্যাচারের মাধ্যমে এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email