খুলনায় চমৎকার ভোট হয়েছে, আমরা সন্তুষ্ট: ইসি সচিব

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) স্থানীয় সরকার নির্বাচন। সবার নজর এ নির্বাচনের প্রতি। যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। বললেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

মঙ্গলবার বিকেলে ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের ইসি সচিব এসব কথা বলেন।

সচিব আরও বলেন, কেসিসির ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে, বাকি ২৮৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, নির্বাচনে আমরা ৩৫ জন পর্যবেক্ষক নিয়োগ করেছিলাম, তাদের কাছ থেকে টেলিফোন এবং বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে জানতে পেরেছি, তিনটি কেন্দ্র ছাড়া বাকিগুলোতে শান্তিপূর্ণ ভোট হয়েছে। গণমাধ্যমে যে অনিয়ম এবং ব্যালটে সিল মারার ছবি দেখানো হয়েছে, তা ওই তিনটি কেন্দ্রের।

নির্বাচনে অনিয়মের বিষয়ে বিএনপির অভিযোগের জবাবে তিনি বলেন, একটি দল অভিযোগ করতেই পারে। কিন্তু আমরা কর্মকর্তাদের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখছি। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ হয়েছে। ভোট কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগটি তদন্ত করে দেখা হবে। যেখানে অনিয়ম হয়েছে সেখানে আইন-শৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট এবং আমাদের কর্মকর্তারা গিয়ে বিষয়টির সুরাহা করেছেন।

তিনি বলেন, ২৮৬টি কেন্দ্রের মধ্যে দুইটি ভোট হয়েছে ইভিএমে। এরমধ্যে ওই দুটি কেন্দ্রের ফলাফলও ঘোষণা হয়ে গেছে। অবশিষ্ট ২৮৪টি কেন্দ্রেরও ভোট গণনা চলছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এখন ভোট গণনা চলছে। বেসরকারিভাবে কয়েকটি কেন্দ্রের ভোট গণনা চলছে।

দলীয় প্রতীকের এ নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল খালেকের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

এছাড়া লাঙল প্রতীকে জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান মুশফিক, কাস্তে প্রতীকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থী মুজ্জাম্মিল হক মেয়র পদে লড়ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email