খালেদা জিয়া রাজি হলে বিএসএমএমইউ নিয়ে যাওয়া হবে আগামীকাল : কারা মহাপরিদর্শক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) চিকিৎসা সেবা প্রদানকারী সর্বোচ্চ সরকারি প্রতিষ্ঠান। আগামীকাল (মঙ্গলবার) সকালে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে যাব। হাসপাতাল কর্তৃপক্ষকে তৈরি রাখতে বলেছি। তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে। জানালেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন।

আজ (সোমবার) কারা অধিদপ্তরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সৈয়দ ইফতেখার বলেন, জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই। যদি সেখানে তার চিকিৎসার বিষয়ে কোনো সুযোগ-সুবিধার অভাব থাকে, তাহলে বেসরকারি হাসপাতালে নেয়ার প্রশ্ন আসে।

তিনি আরও বলেন, সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারও চিকিৎসায় অনুমোদন দিতে পারেন। তবে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তা ঠিক করতে হবে।

গেল ৫ জুন খালেদা জিয়া কারাগারে হঠাৎ পড়ে যান। পরে তার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে তাকে দেখে এসে জানান, তারা ধারণা করছেন খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করেছিলেন। অবিলম্বে খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার সুপারিশও করেন তারা।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হয় খারেদা জিয়ার। এরপর গত ৮ ফেব্রুয়ারি থেকে তিনি পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email