আইফোন আপাতত ফোরজি সেবা হতে বঞ্চিত

আগামী সপ্তাহে দেশে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোরজি চালু হবে। তবে এই সেবা পেতে দেশে আইফোন ব্যবহারকারীদের আপাতত ধৈর্য্য ধরতে হতে পারে। বিষয়টি নিশ্চিত করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সচিব সরওয়ার আলম।

তিনি বলেন, কোড সংক্রান্ত টেকনিক্যাল কিছু ত্রুটির জন্য আইফোনে আপাতত এ সেবা পাওয়া যাবে না। তবে এ ত্রুটি দূর করার চেষ্টা চলছে। কিছু দিনের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে। তখন আইফোনপ্রেমীরা ফোরজি পাবেন।

গেলো সপ্তাহে দেশের ফোরজির তরঙ্গ নিলামের পর এরই মধ্যে সেবাটি নিয়ে মানুষের মধ্যে, বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে আগ্রহ লক্ষ করা যাচ্ছে। ফোর-জির কারণে তারা কী সেবা পাবেন, সারা দেশে এই সেবা পাওয়া যাবে কি না, তা নিয়ে এখন চলছে নানা আলোচনা।

ফোরজির গতি কেমন হবে জানতে চাইলে গ্রামীণফোনের এক কর্মকর্তা জানান, বর্তমানে গ্রাহকরা যে গতি পান, ফোরজি সেবার পর তা ৩ থেকে ৫ গুণ বেশি হবে। এই আলোচনার মধ্যে কিছুটা হতাশ হতে হচ্ছে জনপ্রিয় মোবাইল ফোনসেট আইফোন গ্রাহকদের। তাদের একটু অপেক্ষা করতে হচ্ছে।

আইফোনে ফোরজির ব্যবহার নিয়ে মোবাইল অপারেটর বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের একজন শীর্ষ কর্মকর্তা জানান, পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, আপাতত বাংলাদেশে আইফোন ব্যবহারকারীরা এই সেবা নিতে পারবেন না। এজন্য কিছুটা সময় লাগবে।
তবে শীগ্রই এ সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email