কুয়াকাটার সৈকতে মধু মাসে বন্ধু মেলা

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি:- পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতে অনুষ্ঠিত হয়েছে মধু মাসে বন্ধু মেল। আম, কাঠাল, লিচু, তাল, তরমুজ, পেপে, পেয়ারা, ডেউয়া, কাজুবাদাম, খেজুর, কলা, জামরুল, ডাবসহ মধুমাসে জৈষ্ঠের নানা দেশীয় ফল দিয়ে সৈকতের অস্থায়ী নৌকা মে প্রদর্শন করা হয়। কুয়াকাটা ট্যুরিস্ট সেন্টারের আয়োজনে মঙ্গলবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত গান, গল্প আর আড্ডায় অংশ নেয় দেশের বিভিন্ন স্থান থেকে আসা অর্ধশতাধিক পর্যটক বন্ধু।

আয়োজনকারীদের সূত্রে জানা গেছে, অনুষ্ঠানের শুরুতেই বন্ধুদের ফ্রেন্ডশিপ ব্যাচ পড়িয়ে বরণ করা হয়। পরে কলাপাতায় মৌসুমি ফল একে অপরকে ভাগাভাগি করে এক সাথে বসে খাওয়ানো হয়েছে। রাতে বসে বাউল গানের আসর।

মধু মাসে বন্ধু মেলা অংশ নেয়া আবুল হোসেন বাজু জানান, এ বন্ধু মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা অনেকের সাথে একত্রিত হতে পেরেছি। খুব মজা হয়েছে। উপভোগ করেছি দেশী বাহারী ফলের। আসা করি এর ধারাবাহিকতা বজায় থাকবে। পৌর কাউন্সিলর তেফায়েল আহম্মেদ তপু জানান, জৈষ্ঠ মাস আমাদের মধু মাস। এ মাসে অনেক প্রিয় ফল হয়। মধু মাসের ফল বন্ধুদের ভালবাসার মিশ্রনে এ বন্ধু মেলা বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটা ইলিশ পার্কের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, গত বছরে বন্ধু মেলা ছোট পরিসরে পালিত করেছি। ফেইসবুক আমন্ত্রনে এ বছর দেশের বিভিন্ন স্থান থেকে অনেক বন্ধুরা সারা দিয়েছে। আগামীতে এর ধারাবাহিকতা বজায় রাখা হবে।

2 thoughts on “কুয়াকাটার সৈকতে মধু মাসে বন্ধু মেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email