কুবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষকের বিরুদ্ধে নিজ বিভাগের দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

যৌন হয়রানির শিকার ওই দুই ছাত্রী গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেন।

দীর্ঘদিন ধরে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জিএম আজমল আলী কাওসার তাদের যৌন হয়রানি করে আসছেন বলে অভিযোগ করেন তারা।

এর আগে রোববার রাতে তারা অভিভাবকসহ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি বরাবর অভিযোগ করেন।

জানা গেছে, শিক্ষক আজমল আলী কাওসার সান্ধ্যকালীন (ইএমবিএ) কোর্সের দুই ছাত্রীকে বেশ কয়েক দিন ধরেই আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিলেন।

এছাড়াও ওই শিক্ষক আপত্তিকর ছবি ওই ছাত্রীদের মেসেঞ্জারে পাঠাতেন। এ ঘটনায় ওই ছাত্রী অভিযুক্ত আজমল আলীকে মেসেঞ্জার থেকে ব্লক করে দেন।

একপর্যায়ে ওই দুই ছাত্রী বিভাগের সভাপতির কাছে মৌখিক অভিযোগ করেন। পরে সোমবার(৯ এপ্রিল) রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছেন।

এছাড়াও ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও নানা অনিয়মের অভিযোগ রয়েছে বলে জানা গেছে। শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় তিনি শিক্ষক কর্মচারী নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে যোগদান করে ভাতাগ্রহণ করতেন।

এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রি করার জন্য বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিলেও পিএইচডি না করেই চীনে চলে যান পিএইচডি করতে। ছুটিতে থাকা অবস্থায় আর্থিক সুবিধাগুলো ফেরত না দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email