কলাপাড়ায় ১১৯ দরিদ্র পরিবার পাচ্ছে বসতঘর

পটুয়াখালী প্রতিনিধি॥ আশ্রয়র প্রকল্প-২ এর আওতায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ১২টি ইউনিয়নের ১১৯ দরিদ্র পরিবার পাচ্ছে বসতঘর। যার জমি আছে ঘর নেই তার জমিতে গৃহ নির্মাণ এই উপ-খাতের আওতায় এসব পরিবার পচ্ছেন সরকারের এসব গৃহ। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এসব পরিবারকে ২০১৭-১৮ অর্থ বছরে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন গৃহ নির্মাণ ব্যয়ের জন্য কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের অনুকূলে এক কোটি ১৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সংশ্লিস্ট সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা রয়েছে এক থেকে ১০ শতক জমি আছে, কিন্তু ঘর নেই বা ঘর থাকলেও বসবাস উপযোগী নয় তারা এই তলিকায় অন্তর্ভূক্ত হবেন। ইতোমধ্যে ১১৯ পরিবারের তালিকা সম্পন্ন করা হয়েছে। অনুমোদিত তালিকায় চাকামইয়া ইউনিয়নে ১০টি, টিয়াখালীতে ১০টি, লালুয়ায় ১০টি, মিঠাগঞ্জে ১০টি, নীলগঞ্জে ১০টি, মহিপুরে ১০টি, লতাচাপলী ১০টি, ধানখালী ১০টি, ধূলাসারে ১০টি, বালিয়াতলী ১০টি, ডালবুগঞ্জে নয়টি এবং চম্পাপুরে ১০টি পরিবার গৃহপুনর্বাসন সুবিধা পাচ্ছেন। প্রত্যেকটি ঘর নির্মাণ ব্যয় রয়েছে এক লাখ টাকা।

তবে এই গৃহপুনর্বাসনের নামে গরিব মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগও পাওয়া গেছে। ইতোমধ্যে লালুয়ার এক চৌকিদার পুনর্বাসনের চাঁদাবাজি করতে গিয়ে গণরোষের শিকার হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমান জানান, এই প্রকল্পের গৃহনির্মাণ কাজ চলমান রয়েছে। তবে পর্যায়ক্রমে বাকিসব গৃহহারা পরিবারকে এই প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে।

মুকিম // ১লা জুলাই , ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email