কলাপাড়ায় ঈদের বিশেষ ভিজিএফ পাচ্ছেন ৬৭ হাজার পরিবার

পটুয়াখালী প্রতিনিধি॥ পটুয়াখালীর কলাপাড়ায় ঈদ উদযাপনের লক্ষ্যে ৬৬ হাজার ৯১৬ পরিবার পাচ্ছেন বিশেষ ভিজিএফ এর ১০ কেজি করে চাল। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যাক্রান্ত, দূর্যোগাক্রান্ত, দুঃস্থ ও অতিদরিদ্রদের জন্য এ পরিমান চাল বরাদ্দ দেয়া হয়েছে। কলাপাড়ার ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় এ চাল বিতরণ করা হবে।

তবে সাধারণ মানুষের অভিমত বিগত বছর গুলোতে এ চাল ৭/৮ কেজি করে দেয়া হয়েছে। আবার এক প মাংশ চাল লোপাট হয়েছে। গড়ে দুই কেজি করে চাল কম দেয়া হলেও ১৩৩ দশমিক ৮৩২ মেট্রিকটন চাল লোপাটের শঙ্কা করছেন তারা। তবে এবছর চাল তিবরনে অনিয়ম করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছে উপজেলা প্রশাসন। সাধারণ মানুষ এও জানান, যে পরিমাণ পরিবারের জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে তাতে শতকরা ৮০ ভাগ পরিবারের চাল পাওয়ার কথা। ধনী-দরিদ্র সবাই পাবেন যদি সঠিকভাবে বিতরন করা হয়। ইতোমধ্যে সাত ইউনিয়নের চেয়ারম্যানগণ এ চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমান জানান, চাকামইয়া ইউনিয়নে চার হাজার ৬১৫, টিয়াখালীতে চার হাজার ১৮, লালুয়ায় চার হাজার ৬৮৭, মিঠাগঞ্জে তিন হাজার ২৪৬, নীলগঞ্জে আট হাজার ১৩১, মহীপুরে পাঁচ হাজার ৮৫২, লতাচাপলী সাত হাজার ২৬৪, ধানখালী চার হাজার ৩৯৮, ধুলাসার পাঁচ হাজার ১১২, বালিয়াতলী চার হাজার ৫৬৫, ডালবুগঞ্জ তিন হাজার ৬৫, চম্পাপুর চার হাজার ২৬১ পরিবার এবং কলাপাড়া পৌরসভায় চার হাজার ৬১৫, কুয়াকাটা পৌরসভায় তিন হাজার ৮১ পরিবার এ চাল পাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email