কদম মোবারক স্কুলের ভবনকে ছয় তলায় সম্প্রসারণ করা হবে—সিটি মেয়র

নিজস্ব সংবাদদাতাঃ নগরীর মোমিন রোড চেরাগী পাহাড় মোড়স্থ কদম মোবারক এম ওয়াই (বালক-বালিকা) উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্প্রসারণ কাজ উদ্বোধন করা করা হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম-৯ আসন সাংসদ জিয়াউদ্দিন আহমদ বাবলু সম্প্রসারিত এই ভবনের উদ্বোধন করেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে ৩ কাঠা জায়গার উপর নির্মিত ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলা সম্প্রসারণ করা হয়েছে। ধারাবাহিক ভাবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ভবনটির ছয় তলা পর্যন্ত সম্প্রসারিত করা হবে। আগামী অক্টোবর মাস নাগাদ এই সম্প্রসারণ কাজ শুরু হতে পারে বলে সংশ্লিষ্টদের নিকট হতে জানা যায়। অনুষ্ঠানে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জালাল উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জহুর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর উপ-সহকারী প্রকৌশলী মো. দিলদার হোসেন বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন,বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। শিক্ষার মাধ্যমে উন্নত জাতি গঠন করা সম্ভব।তিনি বলেন,শিক্ষার্থীদের শুধুমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন করলেই হবে না। তাদেরকে মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানবিক মানুষ হতে হবে। স্বার্থপরতা ত্যাগ করে সমাজের উপকারে নিজেকে নিয়োজিত করতে পারলেই জ্ঞান তথা শিক্ষার্জনের সফলতা মিলবে। মেয়র শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দানের আহবান জানান। তিনি ভবন সম্পাসারণ কাজে সহায়তাদানের জন্য সাংসদ জিয়াউদ্দিন বাবলুকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সাংসদ জিয়াউদ্দিন আহমদ বাবলু এমপি বলেন,শিক্ষার্থীরা যাতে মাদকাসক্ত না হয় সে ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদেরকে বিশেষ ভাবে নজর রাখার অনুরোধ জানান। তিনি শিক্ষার্থীদের নৈতিক চরিত্র গঠনে শিক্ষকদেরকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। চলতি বছরে সরকার এই নগরীতে ৪৫টি স্কুল,মাদ্রাসায় নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে।যা এ বছরের মধ্যেই সমাপ্ত করা হবে বলে তিনি অনুষ্ঠানে উল্লেখ করেন। এ প্রসঙ্গে সাংসদ জিয়াউদ্দিন বাবলু কদম মোবারক স্কুলের নতুন একাডেমিক ভবনের সম্প্রাসরণ কাজ সমাপ্ত হলে শিক্ষার্থী শ্রেণি কক্ষ সংকট দূর এবং শিক্ষার পরিবেশ উন্নত হবে বলে মত প্রকাশ করেন।

শেষে দেশ-জাতি ও চট্টগ্রামের সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।মুনাজাত পরিচালন করেন কদম মোবারক এম ওয়াই উচ্চ হেড মৌলানা রিদোয়ানুল হক।

আমিরুল মুকিম// শনিবার, ২১ জুলাই ২০১৮// ৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email