বাংলাদেশের মানুষ রোহিঙ্গাদের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করছেন: জাতিসংঘ মহাসচিব

কক্সবাজারের স্থানীয়রা রোহিঙ্গাদের সহায়তা করেছে: জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেস্কঃ বাংলাদেশের মানুষ রোহিঙ্গাদের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করছে। বিশেষ করে কক্সবাজারের স্থানীয়রা রোহিঙ্গাদের সহায়তা করেছে। বললেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

দু’দিনের সফরে শনিবার রাতে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে এসব কথা বলেন তিনি।

রাত ১টা ৪৫ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি হজরত শাহজালাল বিমানবন্দরে নামেন।
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে জাতিসংঘ মহাসচিবকে স্বাগত জানান। পরে তাকে বিমানবন্দর থেকে র‌্যাডিসন হোটেলে নেয়া হয়।

জাতিগত নির্মূল অভিযানের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা আশ্রয়প্রার্থী ও বাংলাদেশের জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে তার এ সফর বলে জানান তিনি।

জাতিসংঘ মহাসচিব সোমবার কক্সবাজার রোহিঙ্গা আশ্রয় শিবির পরিদর্শন করবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

আরও জানা যায়, জাতিসংঘের মহাসচিব রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য বৈঠক করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতিসংঘের টেকসই উন্নয়ন এজেন্ডা নিয়ে একটি অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। রাতে প্রধানমন্ত্রীর সৌজন্যে দেয়া নৈশভোজে অংশগ্রহণ করবেন তিনি।

রোববার দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন জাতিসংঘ মহাসচিব। বিকেলে রাজধানীর হলিক্রস গার্ল স্কুলে ‘জেনারেশন ব্রেক থ্রু’ প্রকল্প পরিদর্শন করবেন তিনি।

সোমবার সকালে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন জাতিসংঘ মহাসচিব। সন্ধ্যায় তিনি ঢাকায় ফিরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করবেন। ওইদিন রাতেই তিনি ঢাকা ত্যাগ করবেন।

মুকিম// ১লা জুলাই , ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email