এসএ গেমসের পদক তালিকায় নিজেদের ইতিহাস নতুন করে লিখলো বাংলাদেশ

নিউজ ডেস্ক: ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসের পদক তালিকায় নিজেদের ইতিহাস নতুন করে লিখলো বাংলাদেশ। নবম দিনে লাল-সবুজদের ঝুলিতে উঠেছে পাঁচটি স্বর্ণ। এ নিয়ে স্বর্ণের সংখ্যা দাঁড়ালো ১৯। যা আগের ১২টি আসরের মধ্যে নিজেদের সর্বোচ্চ স্বর্ণ জয়ের রেকর্ড। ২০১০ সালে ঢাকায় সর্বোচ্চ ১৮টি সোনা জিতেছিল স্বাগতিকরা। সোমবার আর্চারির চারটির মধ্য চারটিই এবং পুরুষ ক্রিকেটে এদিনে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে বাংলাদেশ।

আগের দিনেই আভার পাওয়া গিয়েছিল আর্চারিতে আরও স্বর্ণ আসছে। সেটা পূর্ণতা দিলেন লাল-সবুজের প্রতিনিধিরা। নারীদের কম্পাউন্ড ইভেন্টে, শ্রীলঙ্কান প্রতিপক্ষকে হারিয়ে দিনের প্রথম স্বর্ণ আনেন সুমা বিশ্বাস।

পুরুষ কম্পাউন্ড এককে স্বদেশীর দেখানো পথে হেঁটেছেন সোহেল রানা। ভুটানি প্রতিপক্ষকে পরাস্ত করে সোনালী মিছিলে যোগ দেন তিনি।

আর্চারির নারীদের রিকার্ভ এককে শ্রেষ্ঠত্ব দেখান ইতি খাতুন। ভুটানি প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে আনন্দাশ্রুতে ভাসেন এই তরুণী।

আর্চারির সবচেয়ে অনুমিত স্বর্ণটি এসেছে সবার শেষে। রিকার্ভ পুরুষ এককের ফাইনালে ভুটানের আর্চারকে হারান দেশসেরা আর্চার রোমান সানা। প্রতিযোগিতার দশটির মধ্যে সবকটি স্বর্ণই দখলে নেবার বিরল কৃতিত্ব দেখালো বাংলাদেশ।

ফেন্সিংয়ের দলীয় লড়াই থেকে এসেছে রৌপ্য ও ব্রোঞ্জ। কুস্তি থেকে শুধু ব্রোঞ্জ। তবে কাঙ্ক্ষিত স্বর্ণ এনে দিয়েছে ক্রিকেট। নারীদের দেখানো পথে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনালী হাসিতে মেতেছেন শান্ত-আফিফরা।

টস হেরে ব্যাটে নেমে, ১২২ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ১১ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শান্ত ৩৫, সাইফ ৩৩ ও সৌম্য করেন ২৭ রান।

আমিরুল মুকিম ,সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email