এসএমই ফাউন্ডেশন - উইম্যান চেম্বারের যৌথ উদ্যোগে বিএসটিআই সেমিনার

এসএমই ফাউন্ডেশন – উইম্যান চেম্বারের যৌথ উদ্যোগে বিএসটিআই সেমিনার অনুষ্ঠিত

 

হোসেন বাবলা:

এসএমই ফাউন্ডেশন ও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে সিডব্লিওসিসিআই এর সেমিনার হলে ১ জুলাই রবিবার সকাল ১০ ঘটিকায় “বিএসটিআই এর সনদপত্র প্রাপ্তি’র প্রদ্ধতি” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনার-এ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশন এর মহাব্যবস্থাপক মো. নাজিম সাত্তার। সেমিনার-এ মুল বিষয়ের উপর আলোকপাত করেন বিএসটিআই চট্টগ্রামের সহকারী পরিচালক মো. হাবিবুর রহমান।

সভাপতির বক্তব্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, যে কোন পণ্যের সঠিক মান-নিয়ন্ত্রণ বিষয়ে বিএসটিআই এর সার্টিফিকেশান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমাদের নারী উদ্যোক্তারা অনেকেই বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করেন। কিন্তু সঠিক তথ্য না জানার কারনে মান-নিয়ন্ত্রণ পদ্ধতি ও মান-নিয়ন্ত্রনের সনদ সংগ্রহে ব্যর্থ হন। আজকের সেমিনারের মাধ্যমে বিএসটিআই এর সার্টিফিকেশান বিষয়ের সঠিক পদ্ধতি আমরা সবাই জেনে গেলাম, যা আমাদের সনদ গ্রহনের ক্ষেত্রে সহায়ক হবে।

সম্মানিত অতিথির বক্তব্যে এসএমই ফাউন্ডেশন এর মহাব্যবস্থাপক মো. নাজিম সাত্তার বলেন, এসএমই ফাউন্ডেশন এসএমই খাতে নারী উদ্যোক্তাদের উন্নয়নে সব ধরনের সহযোগিতা প্রদানে সচেষ্ট। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর কর্মকান্ডের প্রসংসা করে তিনি বলেন, ফাউন্ডেশন এর প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সহিত যৌথভাবে কাজ করে যাচ্ছি। চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তাদের উন্নয়নে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি অত্যন্ত কার্যকর ভূমিকা রেখে যাচ্ছে।

সেমিনার এর শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি পরিচালক ফেরদৌস ইয়াসমিন খানম। সেমিনার-এ বিএসটিআই এর সহকারী পরিচালক মো. হাবিবুর রহমান বিএসটিআই এর সনদ প্রাপ্তির বিষয়ে নারী উদ্যোক্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং একই সাথে তিনি প্রত্যেকের সমস্যাগুলো শুনেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেমিনার-এ চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক, সদস্য ও উদ্যোক্তারা অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email