সবার সম্মিলিত প্রচেষ্টায় যেভাবে আমাদের ৭১ অর্জিত হয়েছিল, একই ভাবে আরেকটি সম্মিলিত প্রচেষ্টাই পারে আমাদের ৭১ কে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে। 

একাত্তরকে বাঁচিয়ে রাখতে ওয়ানডেসটিনেশন এর দেশব্যাপী প্রজেক্ট ৭১

দেশের তরুণদের প্রাণপ্রিয় সংগঠন “ওয়ান ডেস্টিনেশন” বাংলাদেশের মুক্তিযুদ্বের ইতিহাস এবং ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে “প্রজেক্ট-৭১” নামক একটি ব্যাতিক্রমী উদ্যোগের পদক্ষেপ নেয়। গতসপ্তাহ থেকে শুরু হওয়া এই আয়োজনের অংশ হিসেবে ইতিমধ্যেই চট্টগ্রাম শহরের বেশ কয়েকটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ জন-গুরুত্বপূর্ণ সাথে ক্যাম্পেইন এর আয়োজন করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য রয়েছে, ডিসি হিল, সিআরবি, চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাউথ এশিয়ান কলেজ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়সহ সহ আরো কিছু প্রতিষ্ঠানের ক্যাম্পেইন। এই সকল ক্যাম্পেইন কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিল উপস্থিত ছাত্র-ছাত্রী ও জনতার মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ক হাজারখানেক লিফলেট বিতরণ, কুইজ, মুক্তমঞ্চ, পথ নাটিকা, মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ বই বিতরণ এবং মুক্তিযুদ্ধের গান, কবিতা ও আবৃতির আয়োজন। এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন সমাজের বিভিন্ন স্তরের গুণী মানুষরা, সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনের সোশ্যাল এন্ট্রপ্রেনিয়র এর শীর্ষ ৩০ এ নির্বাচিত টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক এই আয়োজনের সফলতা কামনা করে একটি ভিডিও বার্তায় বলেন এমন ছোট ছোট উদ্যোগ দেশের বিশাল পরির্বতনে ভূমিকা রাখতে পারে।
ওয়ানডেসটিনেশন এর প্রতিষ্ঠাতা শাহাদাত হোসেন রিয়াদ বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় যেভাবে আমাদের ৭১ অর্জিত হয়েছিল, একই ভাবে আরেকটি সম্মিলিত প্রচেষ্টাই পারে আমাদের ৭১ কে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে।
উল্লেখ্য এই আয়োজনটি এখনো চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জনগুরুতপূর্ণ সাথে চলমান রয়েছে। আয়োজনটির বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে ওয়ানডেসটিনেশন এর প্রাণ খ্যাত ইসি মেম্বার, জেনারেল মেম্বার এবং ভলান্টিয়াররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email