একজন নারী মানে একজন মা, সেই নারী হয়ে এতিমের টাকা মেরে খাওয়া- এটা চিন্তাই করা যায় না

নিউজ ডেস্কঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একজন নারী মানে একজন মা, সেই নারী হয়ে এতিমের টাকা মেরে খাওয়া- এটা চিন্তাই করা যায় না। এটা সমস্ত নারীর জন্য কলঙ্ক।

বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত আসনের নুরজাহান বেগমের সম্পূরক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। নারীর ক্ষমতায়নসহ যে কোনো উন্নয়নে গণতান্ত্রিক ধারাবাহিকতা থাকা দরকার বলে জানান সংসদ নেতা।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে জেলে আছেন। একজন নারী হয়ে দুর্নীতির দায়ে সাজা হয়েছে। মামলাটা আমরা করিনি। রাজনৈতিক কারণে মামলা হলে ২০১৪-১৫ সালেই তাকে গ্রেফতার করতে পারতাম। কোর্টের রায়ে তার সাজা হয়েছে। মামলাটি প্রায় ১০ বছর চলেছে। বিএনপির এত জাদরেল আইনজীবী, তারা কেউ তাকে নির্দোষ প্রমাণ করতে পারলো না বরং তারা জানতো তিনি অপরাধী। যে কারণে রায়ের আগের দিন তাদের দলের গণতন্ত্রের ৭ ধারা বাতিল করলো। তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে দুর্নীতিবাজকে নেতা করার সুযোগ করে দিল। এটাই প্রমাণ হয় তিনি অপরাধী। এটা নারী জাতির জন্য লজ্জা ও কলঙ্কের।

শেখ হাসিনা বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আমাদের মেয়েরাই লাভবান হবে। আমি বলবো, নারীর ক্ষমতায়ন, সুরক্ষা, উন্নয়ন সবকিছুই নির্ভর করে সুষ্ঠু নির্বাচন; যার মাধ্যমে গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

মুকিম // বুধবার , ১১ জুলাই ২০১৮, ২৭ আষাঢ় ১৪২৫, ২৫ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email