কক্সবাজারে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ১ কলেজছাত্র গ্রেপ্তার

চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোবারক হোসেন (১৯) নামে এক কলেজছাত্রকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১৮ এপ্রিল) রাতে সদর উপজেলার খুরুশকুল ইউপির পালপাড়া বাজার থেকে তাকে আটক করে। সাদ্দাম খুরুশকুলের লামাজিপাড়ার কাশেমের ছেলে ও কক্সবাজার সরকারি কলেজের মানবিক শাখার প্রথমবর্ষের ছাত্র।

র‌্যাব সূত্র জানায়, চলমান এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইলে ফাঁস করার প্রতারণা এবং বোর্ড পরীক্ষার পরিবর্তনের প্রলোভন দেখাচ্ছে, এমন খবর পেয়ে অভিযান চালিয়ে কলেজছাত্র মোবারককে আটক করা হয়। এসময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল সেট ও বিকাশ একাউন্টের একটি মোবাইল এবং তিনটি সিম কার্ড জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোবারক জানায়, ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে তার প্রথম প্রশ্নফাঁস চক্রের সঙ্গে যোগাযোগ এবং পরবর্তীতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যান্য গ্রুপের সঙ্গে তার যুক্ত হওয়া। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এ চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের আটকের চেষ্টা চলছে।

এ বিষয়ে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর রুহুল আমিন বলেন, আটকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে থানায় সোপর্দ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email